আজ বৃহঃপতিবার, ২৬ এপ্রিল ২০১৮ ইং, ১৩ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ



সীতাকুণ্ডে ২০ লক্ষ টাকার অবৈধ চিংড়ি পোনা জব্দ, সাগরে অবমুক্ত, আটক ৪

Published on 17 April 2018 | 10: 53 am

:: মেজবাহ খালেদ ::

সীতাকুণ্ডে ২০ লক্ষ টাকার অবৈধ চিংড়ি পোনা আটক করেছে ভ্রাম্যমান আদালত। আজ ১৬ এপ্রিল সোমবার বিকাল চারটার সময় উপজেলার বড়দারোগার হাট স্কেল এর সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে খুলনাগামী শতাব্দী পরিবহনে তল্লাসী চালিয়ে চিংড়ি পোনাগুলো জব্দ করা হয়। এতে বাসের ড্রাইভার, হেলপার, সুপারভাইজারসহ ৪ জনের বিরুদ্ধে ৪ টি মামলা করা হয়। মৎস্য অধিদপ্তর আইনে তাদেরকে ২০ হাজার টাকা জড়িমানা করা হয়।

জানা যায়, গোপন সংবাদের সূত্রে খবর পেয়ে সীতাকুণ্ড উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ সেলিম রেজা অভিযান পরিচালনা করে একটি বাসের ছাদেের উপর ড্রামে করে পাচারকালে ১০ লাখ চিংড়ি পোনা জব্দ করা হয়। এতে ৪ লাখ গলদা ও ৬ লাখ বাগদা চিংড়ি পোনা রয়েছে। ভ্রাম্যমান আদালতে নের্তৃত্ব দেন উপজেলা নির্বাহী আফিসার (ইউএনও) নাজমুল ইসলাম ভুইয়া।

উক্ত অভিযানে উপস্থিত ছিলেন সহকারী আনসার কমান্ডার মোঃ সফিউদ্দিন। জব্দকৃত ১০ লাখ চিংড়ি পোনার মুল্য ২০ লক্ষ টাকা বলে জানান মৎস্য কর্মকর্তা মোঃ সেলিম রেজা। আটক ১০ লাখ চিংড়ি পোনা পরে সাগরে অবমুক্ত করা হয়। সেলিম রেজা বলেন, চিংড়ি পোনাগুলো অবৈধভাবে পাচার করা হচ্ছিল। সাগর থেকে চিংড়ি পোনা ধরা আইনত দন্ডনীয় অপরাধ। একটি চিংড়ি পোনা ধরতে গিয়ে আরো অন্যান্য বিভিন্ন সামুদ্রীক মাছ মেরে ফেলা হয়। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।


Advertisement

আরও পড়ুন