আজ বুধবার, ১৫ আগষ্ট ২০১৮ ইং, ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



চুয়েটে ভিসির দপ্তরে তালা বন্ধ একাডেমিক কার্যক্রম

Published on 05 April 2016 | 11: 55 am

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে। সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী নিহতের প্রতিবাদে ক্লাশ, পরীক্ষা বর্জন ও অবরোধ কর্মসূচির দ্বিতীয়দিনে গতকালও (সোমবার) অচল ছিল চুয়েট। শিক্ষার্থীদের বেঁধে দেয়া সময়ের মধ্যে ছাত্র কল্যাণ পরিচালক পদত্যাগ না করায় গতকাল (সোমবার) বেলা সাড়ে ১১টা থেকে শিক্ষার্থীরা উপাচার্যের দপ্তর তালাবদ্ধ করে ঘেরাও করে রাখে।

রবিবারের ধারাবাহিকতায় গতকাল সোমবার সকাল থেকেই শিক্ষার্থীরা ক্লাশ-পরীক্ষা বর্জন করে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। একাডেমিক ভবনগুলোতে তালা ঝুলিয়ে রাখায় বন্ধ রয়েছে সব ধরণের একাডেমিক কার্যক্রম। শিক্ষকরা একাডেমিক ভবনগুলোতে প্রবেশ করতে পারেননি। এদিকে ছাত্রকল্যাণ পরিচালক আশুতোষ সাহা এক আন্দোলনকারীকে লাঞ্ছিত করায় শিক্ষার্থীরা তাঁদের আট দফার সাথে আশুতোষ সাহার পদত্যাগের দাবি যোগ করে ৯ দফা দাবি ঘোষণা করেছে। আশুতোষ সাহাকে পদত্যাগ করার জন্য গতকাল (সোমবার) সকাল ১১টা পর্যন্ত সময় বেধে দিয়েছিল আন্দোলনকারী শিক্ষার্থীরা। ড. আশুতোষ সাহা সাংবাদিকদের বলেছেন, তিনি অনেক আগেই পদত্যাগ জমা দিয়ে রেখেছেন, উপাচার্য এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নিবেন। এদিকে উপাচার্য ড. জাহাঙ্গীর আলম বলেছেন ‘শিক্ষার্থীদের আন্দোলনের মুখে কোন শিক্ষকই পদত্যাগ করবেন না। এরকম হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা একযোগে সবাই পদত্যাগ করবেন।’
উল্লেখ, ২৯ মার্চ বিকেলে কাপ্তাই সড়কের রাউজানের বৈজ্জাখালী এলাকায় সিএনজি চালিত টুকটুকি চাপায় মো. মোহাইমিনুল ইসলাম নামের চুয়েট শিক্ষার্থী নিহতের ঘটনার ৯ দফা দাবি উন্থাপন করে আন্দোলন করছে শিক্ষার্থীরা ।


এখানে খুজুন


আরও পড়ুন