আজ বুধবার, ১৫ আগষ্ট ২০১৮ ইং, ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



জামান হোটেলে পচা মাংস, ১ লাখ টাকা জরিমানা

Published on 04 April 2016 | 7: 23 am

নগরীর আগ্রাবাদ জামান হোটেলকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

৩ এপ্রিল  দুপুরে “জামান হোটেল এন্ড রেষ্টুরেন্ট”র আগ্রাবাদ শাখায় অভিযানের বিবরণ দিতে গিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মনসুর নিজেই শিউরে উঠেন। ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মনসুর জানান, জামান হোটেল এন্ড রেষ্টুরেন্টের খাবার সংরক্ষণের হাল দেখে খুবই অবাক হয়েছি। চারটা ফ্রিজ রয়েছে “জামান হোটেল এন্ড রেষ্টুরেন্ট”র আগ্রাবাদ শাখায়। অভিযানকালে দুটি ফ্রিজের ওপরে ছড়ানো ছিটানো ছিলো পিঁপড়ার বিষ। যা প্রতিবার ডালা উল্টানোর সাথে সাথে গড়িয়ে পড়ছিলো ফ্রিজের ভেতরে রাখা খাবার ও কাঁচা মাংসে।

এছাড়া অপর দুটি ফ্রিজে রাখা মাংস ও খাবার ঠিক কোন সময়ে তৈরী করা হয়েছে তার কোনো ইয়াত্তা নেই। পুরোনো মাংস, তৈরী রোল ও সংরক্ষণ করা মসলায় ছত্রাক পড়ে গেছে। যে মাংস গুলো সংরক্ষণ করা হয়েছে তা কমপক্ষে ছয় মাস আগের, অনেকাংশে পচে গেছে। অথচ এ বিষয়ে জানতে চাইলে হোটেল কর্তৃপক্ষ ‘স্যার ভুল হয়ে গেছে’ বলে দায় এড়াতে চেয়েছে। ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯’ ভঙ্গের অভিযোগে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া একই অভিযানে অপরিচ্ছন্ন পরিবেশে খাবার সংরক্ষণের দায়ে ছোটপুল এলাকার ‘ক্যাফে আল নুর’কে ২৫ হাজার ও মেয়াদ উত্তীর্ণ লাইসেন্স দিয়ে অবৈধ ভাবে গ্রীজ (পেট্রোলিয়াম) উৎপাদনের দায়ে ‘শাহ মোহছেন এন্টারপ্রাইজ’কে এক লাখ টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনায় র‌্যাব৭ এর সদস্যরা সহায়তা করেন বলে জানান তিনি।


এখানে খুজুন


আরও পড়ুন