আজ শনিবার, ২১ জুলাই ২০১৮ ইং, ০৬ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



কুটুম্ বাড়ী, হোটেল জামান, ক্যান্ডি ও ক্যাফে আলমকে জরিমানা

Published on 22 March 2016 | 3: 17 pm

চট্টগ্রাম নগরীর জিইসি মোড় ও এ কে খাঁন এলাকার চার হোটেলকে নোংরা পরিবেশ, ডিলিং লাইসেন্স না থাকা, পোড়া নোংরা তেল ও পঁচা ডিম দিয়ে খাবার তৈরী করার দায়ে ৭৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

জরিমান করা হোটেলগুলো হলো হোটেল জামান, হোটেল কটুম্বারী ও হোটেল ক্যান্ডি ও ক্যাফে আলম।

মঙ্গলবার (২২ মার্চ) বিকালে ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালনা করেন জেলা প্রষাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মনসুর।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মনসুর  জানান, নগরীর জিইসি মোড় ও এ কে খাঁন মোড় এলাকায় ভেজাল খাদ্য বিরোধী মোবাইল কোর্ট পরিচালনা করে নোংরা পরিবেশ, ডিলিং লাইসেন্স না থাকা, পোড়া নোংরা তেল ও পঁচা ডিম দিয়ে খাবার তৈরী করার অপরাধে চার প্রতিষ্ঠানকে মোট ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নগরীর জি ই সি মোড়ের জামান হোটেল এন্ড রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা, ক্যাফে আলম রেস্টুরেন্টকে ১৫ হাজার টাকা এবং ক্যান্ডি রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা। অন্যদিকে এ কে খান মোড়ে কুটুম্ববাড়ি রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানান আব্দুল্লাহ আল মনসুর।

ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে হোটেলের ভেতরের এসব নোংরা পরিবেশ দেখে অনেক কাস্টমারকেই খাদ্য ফেলে রেখে হোটেল ও রেস্টুরেন্ট ত্যাগ করতে দেখা যায় বলে জানান তিনি।

ম্যাজিস্ট্রেট আরো বলেন, চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে এ অভিযান ভবিষ্যতেও অব্যহত থাকবে।


এখানে খুজুন


আরও পড়ুন