আজ শনিবার, ২১ জুলাই ২০১৮ ইং, ০৬ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



জিয়ার ভাইয়ের কণ্ঠে এবার ভিন্ন সুর

Published on 13 March 2016 | 3: 15 pm

‘ন্যাশনালিস্ট পার্টি’ নামে নতুন দল গঠনের ঘোষণা দিয়ে এবার তা থেকে সরে আসলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ছোট ভাই আহমেদ কামাল।

বিএনপির এই দুর্দিনে চেয়ারপারসন খালেদা জিয়ার পাশে দাঁড়ানোকে নৈতিক দায়িত্ব বলে মনে করছেন তিনি।

শিগগিরই চেয়ারপারসনের সঙ্গে দেখা করে এই বিষয়ে আলোচনা সাপেক্ষে বিএনপির রাজনীতিতে সক্রিয় হওয়ার ঘোষণা দেন জিয়ার ছোট ভাই।

তার ভাই শহীদ জিয়ার আদর্শের বিএনপি ছাড়া অন্য কোনো দল করার চিন্তা কখনও করেন না বলে জানান তিনি।

গত ৫ মার্চ রাজধানীতে এক অনুষ্ঠান শেষে আহমেদ কামালের কাছে সাংবাদিকরা জানতে চান- আপনি কোনো রাজনৈতিক দল করবেন কিনা? জবাবে তিনি বলেন, ‘আমি নতুন দল করবো। তবে টাইম পরে জানাব।’

তবে রোববার এক বিবৃতিতে আহমেদ কামাল ওইদিনে তার বক্তব্যের ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, নতুন দল করবো কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেছিলেন- ‘দলতো করবোই সেজন্যই এসেছি। কিন্ত তার অর্থ আমি বুঝাতে চেয়েছি যে, আমি বিএনপিতে অনেক দিন ধরে সক্রিয় ছিলাম না। তাই শহীদ জিয়ার আদর্শের বিএনপিতে আবারও সক্রিয়ভাবে রাজনীতি করার জন্য বিএনপিতে সক্রিয় হবো- এই কথাটাই জানিয়ে দেয়ার জন্য বলেছি- দল তো করবোই সেজন্যেই এসেছি।’

বিবৃতিতে আহমেদ কামাল বলেন, সাংবাদিকদের হয়তো তিনি সঠিকভাবে বুঝাতে ব্যর্থ হয়েছেন। সেজন্য তিনি দুঃখিত।

তিনি বলেন, বিএনপির পাশে থেকে একজন সহযোদ্ধা হিসেবে জীবনের শেষদিন পর্যন্ত পাশে থাকতে চাই। তিনি কোনো ক্ষমতার লোভে রাজনীতি করতে চান না। দেশের এই দুর্দিনে বিএনপির পাশে থেকে দেশের মানুষের সেবা করতে এবং বিএনপিকে সহযোগিতা করতে চাই।

তবে বিবৃতিতে আহমেদ কামাল উল্লেখ করেন, চেয়ারপারসনের আশেপাশে কিছু অসাধু, চাটুকার নেতা রয়েছেন। তারা নিজেদের স্বার্থসিদ্ধির জন্য সব সময় চেয়ারপারসনকে ভুল পরামর্শ ও তথ্য দিয়ে অন্ধকারে রাখতে চান।

তিনি বলেন, তারা চেয়ারপারসনকে ভুল তথ্য দিয়ে বিপদে ফেলার ষড়যন্ত্র করছে। কেউ কেউ অনেক অর্থবিত্তের মালিকও হয়েছেন। ক্ষমতায় থাকাকালে অনেকে জিয়া পরিবারের নাম ভাঙ্গিয়ে দুর্নীতি করছেন, আর সেই দুর্নামের ভার বহন করতে হচ্ছে জিয়া পরিবারকে।


এখানে খুজুন


আরও পড়ুন