আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



মেধাবী শিক্ষার্থীদের জাতিয় মঞ্চে সংবর্ধিত হল সন্দ্বীপের ছেলে ‘আদীব মোহাম্মদ’

Published on 13 March 2016 | 6: 29 am

 রাজধানীর মিরপুর হোসেন শহীদ সোহরাওয়ার্দী জাতীয় ইনডোর স্টেডিয়ামে ৫ মার্চ শনিবার ২০১৬  তারিখে  ইংরেজি জাতীয় দৈনিক ‘দ্যা ডেইলি স্টার’ ১৭তম বারের মত আয়োজন করে  ইংরেজি মাধ্যমে কৃতিত্বপূর্ণ ফল করা শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার প্রদান অনুষ্ঠানের। এ অনুষ্ঠানে ২০১৪-১৫ সেশনের ‘ও’ এবং ‘এ’ লেভেল পরীক্ষায় দেশের সেরা মেধাবী রেজাল্ট অর্জনকারীদের স্বীকৃতি স্বরূপ ডেইলি স্টার শ্রেষ্ঠত্বের প্রশংসা পত্র এবং মেডেল প্রদান করেন।

বাংলাদেশের সেরা ইংলিশ মিডিয়ামের ৮৫টি স্কুলের মোট ১৯১৫জন শিক্ষার্থীকে সেরা রেজাল্টের জন্যে এদিন  সংবর্ধনা দেন ডেইলি স্টার ।

বিশ্বের ১২০টি দেশের মধ্যে বাংলাদেশের ৭৩জন শিক্ষার্থী এ এবং ও লেভেলে বিভিন্ন বিষয়ে হাইস্ট মার্কস নিয়ে মেধা ও কৃতিত্বের স্বাক্ষর রেখে দেশের মূখ ঊজ্জল করেন যাদেরকে বিশেষ সন্মাননা স্বরূপ মেডেল প্রদান করা হয়।

সেই ৭৩জন সেরা শিক্ষার্থীর মধ্যে ছিলেন, চট্টগ্রামের সন্দ্বীপের মেধাবী মুখ আদীব মোহাম্মাদ ইসলাম। সে ‘টেকনো সাইডার ইন্টারন্যাশনাল স্কুল’ থেকে ‘ও’ লেভেলে অত্যান্ত মেধার স্বাক্ষর রেখে ও লেভেলে উত্তীর্ণ হন বর্তমানে সে একই স্কুলে এ লেভেলের স্টুডেন্ট। তাঁর অসাধারণ এ সফলতার জন্যে শিক্ষক এবং মায়ের প্রতি বিশেষ কৃতজ্ঞতা সে প্রকাশ করেন।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংবর্ধিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবাল বলেন, বিখ্যাত বিজ্ঞানী নিউটন খুব বেশী মেধাবী ছিলেন না । কিন্তু তিনি বিখ্যাত হয়েছিলেন ,কারন তিনি চিন্তা করতেন । যে কোন বিষয়ে চিন্তা করতে হবে, যাতে মগজের নিউরনগুলোর মধ্যে বেশী সংযোগ ঘটে । এ শতাব্দীর সবচেয়ে বড় সম্পদ হল জ্ঞান। বাংলাদেশের শিক্ষার্থীরা যদি লেখাপড়া করে, তবে বাঙালী জাতি হবে সবচেয়ে জ্ঞানী জাতি।

ডেইলি স্টার এর প্রকাশক ও সম্পাদক মাহফুজ আনাম বলেন, শিক্ষার্থীদের ব্যাক্তিগত অর্জন যেমন প্রয়োজন, তেমনি দেশের, জাতির সাফল্যও প্রয়োজন। দেশকে বিশ্ব না চিনলে নিজে বিখ্যাত হওয়া পূর্ণতা পায়না। জীবনে সফল হতে হলে দৃষ্টিভঙ্গি বিস্তৃত হওয়া প্রয়োজন। ধর্মীয় সহনশীলতা ও পারস্পরিক শ্রদ্ধাবোধের মতো বিষয়গুলো পরিবার থেকে শিক্ষা পেতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন,  ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয়ের উপচারয অধ্যাপক এম ওমর রহমান ,ব্র্যাক ব্যাংকের হেড অব কমিউনিকেশন জারা জেবিন মাহবুব, নটিংহ্যাম বিশ্ব বিদ্যালয়ের মালয়েশিয়া ক্যাম্পাসের ডিন জশোয়া ইয়েপ, এডেক্সেলের কান্ট্রি ম্যানেজার সাইদুর রহমান, আইডিপির কান্ট্রি ডিরেক্টর রবিচন্দ্রন ।

 

অনুষ্ঠানের মঞ্চের পেছনের বড় পর্দায় দেখানো হচ্ছিল দেশের আলোকিত তরুণদের জয়যাত্রার গল্প।  সে তরুণদের বিজয় গাঁথা দেখে উল্লাসিত হন শিক্ষার্থী ও অভিভাবকেরা এসময় মঞ্চে পাশাপাশি উপস্থিত ছিলেন অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের অধিনায়ক  মেহেদী হাসান মিরাজ, এস এ গেমসে স্বর্ণ জয়ী মাবিয়া আক্তার ও মাহফুজা খাতুন, অনূর্ধ্ব-১৪ ফুটবল দলের কৃষ্ণা রানি সরকার ও মর্জিয়া আক্তার, জাগো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা করবী রাকশান্দ ।

আদীব মোহাম্মাদ ইসলাম,সন্দ্বীপ উপজেলার কাছিয়াপাড় ইউনিয়নের প্রবাসী ব্যবসায়ী ও সমাজসেবক মোহাম্মদ নজরুল ইসলাম (রাসেল) এবং ময়ূর হাউজিং প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান সুফিয়া ইয়াসমিন(নিপা)র একমাত্র সন্তান। সন্দ্বীপ মগধরা ইউনিয়নের সুপরিচিত মুখ, নিঃস্বার্থ সমাজ সেবক, বিশিষ্ট শিক্ষানুরাগী, সখিনা ওয়াজিল্যাহ সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ একাধিক শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সর্বশ্রদ্ধেয় বীর মুক্তিযোদ্ধা ডাঃ মোহাম্মদ শামছুল আলম(শাহাবউল্যাহ) এবং সন্দ্বীপ উপজেলা পরিষদের প্রথম মহিলা সদস্য নিলুফা বেগমের বড় নাতি।

আদীব মোহাম্মদ ইসলামের স্বপ্ন, মেধা,মনন, প্রজ্ঞা ও সুশিক্ষার আলোয় সুপ্রতিষ্ঠিত হয়ে সমাজ ও দেশের কল্যাণে নিজেকে নিবেদিত করা । একজন আলোকিত ভাল মানুষ হিসাবে আগামীর জীবন গড়তে সে সকলের দোয়া কামনা করেছেন।

ছবি ও সংবাদ : বিডি বাণী ডট কম এর সৌজন্যে।


এখানে খুজুন


আরও পড়ুন