আজ বৃহঃপতিবার, ২১ জুন ২০১৮ ইং, ০৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



শিশু গৃহকর্মী নির্যাতনের মামলায় শাহাদাত দম্পতির বিরুদ্ধে চার্জগঠন ২২ ফেব্রুয়ারি

Published on 04 February 2016 | 5: 30 pm

ফাইল ছবি
শিশু গৃহকর্মী নির্যাতনের মামলায় ক্রিকেটার শাহাদাত হোসেন ও তার স্ত্রী জেসমিন জাহান ওরফে নিত্য শাহাদাতের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছেন ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক তানজিলা ইসলাম অভিযোগপত্র গ্রহণ করে চার্জগঠনের জন্য ২২ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

আদালতে ক্রিকেটার শাহাদাত ও তার স্ত্রী নিত্যা শাহাদাত উপস্থিত ছিলেন। এদিন জেসমিন জাহান জামিন আবেদন করেন। আদালত তাকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত জামিন দিয়েছেন। একই মামলায় শাহাদাত হাইকোর্ট থেকে জামিনে রয়েছেন।

গতবছরের ২৯ ডিসেম্বর ঢাকা সিএমএম আদালতের মিরপুর থানার জিআর শাখায় করা মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শফিকুর রহমান ক্রিকেটার শাহাদাত ও তার স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

উল্লেখ্য, গৃহকর্মী মাহফুজা আক্তার হ্যাপিকে নির্যাতনের অভিযোগে জাতীয় দলের ক্রিকেটার শাহাদাত হোসেন রাজীব ও তার স্ত্রীর বিরুদ্ধে গত ৬ সেপ্টেম্বর মিরপুর মডেল থানায় সাংবাদিক খন্দকার মোজাম্মেল হক নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

মামলার এজাহারে তাদের বিরুদ্ধে শিশুটিকে অমানুষিক নির্যাতনের অভিযোগ আনা হয়। এর পরই গত ৪ অক্টোবর রাজধানীর মালিবাগে বাবার বাড়ি থেকে জেসমিন জাহান নিত্যকে গ্রেফতার করে পুলিশ। পরের দিন ৫ অক্টোবর আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠায় আদালত।

এর আগে গত ৬ সেপ্টেম্বর রাত আটটার দিকে মিরপুরের কালশী থেকে নির্যাতনে মারাত্মক আহত মাহফুজা আক্তার হ্যাপিকে (১১) উদ্ধার করে পল্লবী থানা পুলিশ। এরপর তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসা দেয়া হয়।

 


এখানে খুজুন


আরও পড়ুন