আজ বুধবার, ১৫ আগষ্ট ২০১৮ ইং, ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



মাদক মুক্ত সমাজ গঠনের লক্ষ্যে কারিতাসের উদ্যোগে নেটওয়ার্কিং ফোরাম গঠন

Published on 28 January 2016 | 4: 04 pm

কারিতাস স্মাইল প্রকল্পের উদ্যোগে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সদরঘাট এবং কোতোয়ালী থানা এলাকায় মাদকের ভয়বহতা নিরসনসহ এবং এইড্স এর ভয়াবহতা প্রতিরোধের লক্ষ্যে ২৬ জানুয়ারি মাদার বাড়ি ড্রপ ইন সেন্টারে নেটওয়ার্কিং ফোরাম গঠন বিষয়ক প্রথম সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন ৩১নং ওয়ার্ডের কাউন্সিলর মো: তারেক সোলেমান সেলিম এবং ২৯ নং ওয়ার্ডের কাউন্সিলর গোলাম মোঃ জোবায়ের, সদর ঘাট থানার এস আই মো: নাজির আলম, ডিআইসি এডভাইজারী কমিটির সদস্য এবং সামাজিক দলের নেত্রীবৃন্দ। স্মাইল প্রকল্পের কর্মসূচি কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্ব অনুষ্ঠিত সভাটি সঞ্চালনা করেন ডিআইসি ইনচার্জ দেবব্রত পাল।

সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য এবং নেটওয়ার্কিং ফোরাম উদ্দেশ্য বর্ণনা করেন কর্মসূচি কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল ইসলাম চৌধুরী। এরপর বর্তমান কার্যক্রম এবং ভবিষ্যত পরিকল্পনা বিষয় প্রতিবেদন পাঠ করেন ডিআইসি ইনচার্জ মোহাম্মদ আবদুল জলিল। এর পরপর উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন কাউন্সিলর মো: তারেক সোলেমান সেলিম, গোলাম মোঃ জোবায়ের, সদরঘাট থানার এসআই মো: নাজির আলম এনজিও প্রাতিনিধি মো: খোরশেদ আলম (মেরি স্টোপস), মহিলা নেত্রী রোকেয়া সুলতানা এবং স্থানীয় সোসাইটির নেতা ও ব্যবসায়ী মোঃ আমিনুল ইসলাম।

কাউন্সিলরদ্বয় বলেন, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ বিষয়ে আমরা ইতোপূর্বে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হলেও তা ছিল বিচ্ছিন্ন বা ব্যক্তিপর্যায়ে। কারিতাসের আজকের উদ্যোগটি সত্যই প্রশংসনীয় এবং এ বিষয়ে সংগঠিত ও সমন্বিত উদ্যোগা খুবই জরুরী। কাউন্সিলর গোলাম মোঃ জোবায়ের অভিমত রাখেন, নেটওয়ার্কিং ফোরামে এমন কোন ব্যক্তিকে রাখা যাবে না যারা মাদক ব্যবসা বা মাদক গ্রহণের সাথে জড়িত। কাউন্সিলরদ্বয় কারিতাস স্মাইল প্রকল্পের এ উদ্যোগ্যে চট্টগ্রাম চিটি কর্পোরেশনের পক্ষ হতে সর্বাত্মক সহযোগীতার আশ^াস দেন। সদরঘাট থানার এসআই মোঃ নাজির আলম বলেন, পুলিশ প্রসাশন মাদক ব্যবসা এবং সেবন কারী নিয়ন্ত্রণে সার্বক্ষনিক সক্রিয়, তবে আইন প্রয়োগকারী সংস্থার পাশাপাশি সমাজের ব্যক্তিবর্গ এবং কারিতাসের মত সংস্থাকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, অতিথেও আমাদের কাজে সমাজের বিভিন্ন ব্যক্তির সহায়তা পেয়েছি। তিনি কারিতাস স্মাইল প্রকল্পের মাধ্যমে চট্টগ্রাম শহরে যে কর্মসূচি গ্রহণ করেছে এতে পুলিশ প্রশাসনের সর্বত্মক সহায়তার আশ^াস দেন। তিনি সকলের উদ্দেশ্যে বলেন, আমার জানামতে, কারিতাসের কার্যক্রম সেবামুলক তাদের এ কাজের জন্য কোন বিনিময় দিতে হয়বে না।

উপস্থিত অন্যান্য অতিথিবৃন্দ নেটওয়ার্কিং ফোরাম গঠনের ক্ষেত্রে বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ এবং সংগঠনের অংশগ্রহণে ৩০ সদস্য বিশিষ্ট একটি কার্যকর ও অংশগ্রহণমূলক কমিটি গঠনের মাধ্যমে কাঙ্খিত লক্ষ্য অর্জনে বিষয়ে মতামত ব্যক্ত করেন।


এখানে খুজুন


আরও পড়ুন