আজ বৃহঃপতিবার, ১৬ আগষ্ট ২০১৮ ইং, ০১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



জুলাইয়ের মধ্যে দাবী বাস্তবায়ন না হলে কঠোর কর্মসূচীর হুশিয়ারি

Published on 19 July 2018 | 1: 38 pm

 
আগামী ৩০ জুলাইয়ের মধ্যে দাবী বাস্তবায়ন করা না হলে আগামী ১২ আগস্ট বাংলাদেশের সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার শিক্ষকদেরকে নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট সহ কঠোর কর্মসূচী পালন করা হবে।
 
বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জ-৩ (৩য় তলা) বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির মহাসচিব কাজী মোখলেছুর রহমান সাংবাদিক সম্মেলন থেকে এই হুশিয়ারি দেন ।
 
সংগঠনের মহাসচিব বলেন,আমরা বর্তমান সরকারের বিগত ১০ বছরের শাসন আমলে দাবী আদায়ের আন্দোলনের ধারাবাহিকতায় মাদরাসা বোর্ড কর্তৃক রেজিষ্ট্রেশন প্রাপ্ত সকল ইবতেদায়ী মাদরাসা জাতীয়করণের দাবীতে ১লা জানুয়ারী ২০১৮ইং তারিখ থেকে ১৬ জানুয়ারী অবস্থান ধর্মঘট, অনশনরত শিক্ষকদের দাবী পূরণের জন্য আন্দোলন করে আসছিলাম। পরবর্তীতে ১৬ জানুয়ারী মাননীয় প্রধানমন্ত্রীর স্বদিচ্ছায় শিক্ষা মন্ত্রী ও শিক্ষা প্রতিমন্ত্রী মহোদয়ের নির্দেশে মাদরাসা ও কারিগরি বিভাগের সচিব মহোদয় আশ্বস্ত করেন। উক্ত আশ্বস্ত দ্রুত বাস্তবায়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনায় আজকের এই সাংবাদিক সম্মেলন।
 
বাংলাদেশ আওয়ামীলীগ,ধর্ম বিষয়ক উপ কমিটির সদস্য মুফ্তী মাসুম বিল্লাহ্ নাফিয়ী বলেন, স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা কে জাতীয়করণের বাহিরে রেখে শিক্ষার উন্নয়ন আশা করা যায়না। দেশের অবহেলিত কোমলমতি শিশুদের কে স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা গুলোর মাধ্যমে শিক্ষকগণ ধর্মীয় শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষাও দিয়ে থাকেন।যা তৃর্ণমূলে হতে জাতীয় পর্যায় পর্যন্ত সন্ত্রাস,জঙ্গিবাদ ও মাদকের মহামারী থেকে তরুন সমাজ সহ দেশ রক্ষার মূল ভূমিকা রাখে এবং শিক্ষা বিস্তারেও তারা মূল কাজটি করে যাচ্ছে।
তিনি আরো বলেন,বাংলাদেশের সংখ্যালঘিষ্ঠ নাগরিক হচ্ছে মুসলিম।তাই স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা গুলোর প্রয়োজনীয়তা অপরিসীম।কোমলমতি শিশুদের নির্মল চরিত্র গঠনেও স্বতন্ত্র মাদরাসা শিক্ষকগণ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছে।
 
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আলেম সমাজের প্রতি আন্তরিক।মাদরাসা শিক্ষার প্রতিও প্রধানমন্ত্রীর আন্তরিকতার কোন অভাব নেই এবং তিনি এও বলেছেন নৈতিক শিক্ষা ছাড়া জাতি l তবে মনে হচ্ছে অদৃশ্যে কোন একটি অপশক্তি স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা গুলো যেন জাতীয়করণ করা না হয় সেজন্যে ষড়যন্ত্র করছে।আমার দৃঢ় বিশ্বাস এই অপশক্তি দেশ,ধর্ম ও শিক্ষাবিরোধী।সুতারং শিক্ষামন্ত্রী মহোদয়ের নিকট আহবান,কোন চক্রের কথায় কান না দিয়ে মাননীয় প্রধানমনন্ত্রীর মিশন বাস্তবায়নের লক্ষে অতী দ্রুত স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা গুলোকে জাতীয়করণের আওতাভুক্ত করুন এবং জাতিকে অভিশাপ মুক্তি দিন।
 
সাংবাদিক সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আলহাজ কাজী রুহুল আমিন চৌধুরী,প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-সাগর আহমেদ শাহিন,প্রধান উপদেষ্টা,বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতি ও সহ সম্পাদক,উপ কমিটি,বাংলাদেশ আওয়ামী লীগ।মুফ্তী মাসুম বিল্লাহ্ নাফিয়ী,সদস্য,ধর্ম বিষয়ক উপ কমিটি, বাংলাদেশ আওয়ামীলীগ।হাফেজ মাওলানা আনোয়ার হোসেন জুয়েল,সভাপতি বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ।
 
আরো উপস্থিত ছিলেন মহাসচিব কাজী মোখলেছুর রহমান,সিনিয়র সহ-সভাপতি মাওঃ নজরুল ইসলাম হিরন,সহ সভাপতি মাওলানা মোঃ শাহজাহান, যুগ্ম সম্পাদক আবু মুছা ভূইয়া, সাংগঠনিক সম্পাদক মোঃ সামছুল আলম,দপ্তর সম্পাদক ইনতাজ বিন হাকিম,আব্দুস সালাম,আলাউদ্দিন,আব্দুর রশিদ,এ,বি এম নাজিমউদ্দিন,আনোয়ার হোসেন,আবুল কালাম আজাদ,সরদার কামাল উদ্দিন,নাসরিন বেগম,ফেন্সী খাতুন প্রমুখ।


এখানে খুজুন


আরও পড়ুন