আজ বুধবার, ২৩ মে ২০১৮ ইং, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ



বাংলা সংস্কৃতির বিকাশে সাধ্যমত সহযোগীতা করে যাব : হাজী আব্দুল কাদের মিয়া

Published on 17 May 2018 | 10: 45 pm

:: সোনালী নিউজ ডেস্ক ::
নিউইয়র্কে আত্মপ্রকাশ ঘটলো সামাজিক সাংস্কৃতিক সংগঠন “সাউথ এশিয়ান কালচারাল কালেকটিভ”নামে একটি সংগঠনের । ক্রমবর্ধমান বাঙ্গালী জাতি গোষ্ঠির সাংস্কৃতিক মিলনের উদ্দেশ্যেই এর পথচলা হবে বলে জানান সংগঠনটির মুখপাত্ররা । তারা আরও জানান নিউইয়র্ক হচ্ছে একটি বহুজাতিক সংস্কৃতির নগরী ।

প্রবাসের নতুন প্রজন্মের ছেলে মেয়েদের তাদের কৃস্টি ও সংস্কৃতি সম্পর্কে সজাগ রাখতে পারলে এতে দেশ ও প্রবাসের এক মেল বন্ধন রচনা হতে পারে। স্থানীয় সময় ২৮ এপ্রিল শনিবার জ্যাকসন হাইটসের পাবলিক স্কুল ৬৯ মিলনায়তনে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে সঞ্চালনা করেন সৈয়দ কামরুল ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন মূলধারার রাজনীতিক মমিনুনুল হক, সাংস্কৃতিক সংগঠক সেলিম ইব্রাহিম, মঞ্চ ও টিভি অভিনেত্রী শিরীন বকুল, সঙ্গীতজ্ঞ মুত্তালিব বিশ্বাস প্রমুখ ।

অনুষ্ঠানের প্রধান পৃষ্টপোষক সমাজসেবক ও বঙ্গবন্ধু প্রজন্মলীগ যুক্তরাস্ট্রের সভাপতি হাজী আব্দুল কাদের মিয়া তার শুভেচ্ছা বক্তব্যে বলেন প্রবাসে বাংলা সংস্কৃতি বিকাশে সাধ্যমত সহযোগীতা করে যাবেন । তিনি তার বক্তব্যে আরও বলেন হিংসা ও বিদ্ধেষের বিরুদ্ধে একমাত্র সেক্যুলার হাতিয়ার হচ্ছে সাংস্কৃতিক বিকাশ। আর সেই অর্থে নতুন এই সংগঠনের আত্মপ্রকাশ এক আশাজাগানিয়া বলে তিনি উল্লেখ করেন ।

অনুষ্ঠানের সমাপ্তি টানা হয় সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে । এতে অংশ নেন সংগঠনের শিল্পীরা ।

 

 

 

 


Advertisement

আরও পড়ুন