আজ মঙ্গলবার, ২১ আগষ্ট ২০১৮ ইং, ০৬ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



নিরাপদ নৌ-পথ দাবীর সাথে একাত্মতা ঘোষনা করলেন সন্দ্বীপের এমপি

Published on 24 April 2018 | 7: 31 pm

 

মঙ্গলবার ২৪ এপ্রিল রাত আট থেকে দশটা পর্যন্ত সন্দ্বীপের নৌ-পথে যাতায়াতকারী যাত্রী ও অনলাইন এন্ড সোশ্যাল এক্টিভিস্টদের সাথে দ্বীপের সাংসদ মাহফুজুর রহমান মিতার সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় এমপি মিতা অনলাইনে গড়ে উঠা সাধারণ যাত্রীরদের চলমান দাবীর সাথে একাত্মতা প্রকাশ করে বলেন আমরা নিরাপদে যাওয়া আসা করতে চাই। বর্তমান ঘাট কর্তৃপক্ষ জেলাপরিষদের নিকট আমাদের আবেদন যেভাবে পারেন নিরাপদে আমাদের যাওয়া আসার ব্যবস্থা করেন।

তিনি আরো বলেন আমাদের চাওয়াপাওয়া স্পেসিফিক। এই বর্ষায় উত্তাল সমুদ্র আমরা যাতে নিরাপদে পাড় হতে কর্তৃপক্ষ সে ব্যবস্থা করলেই আমরা খুশি। কোন প্রবাসী যাতে নৌযানের অভাবে ঘাট থেকে ফিরে না যান সেটি নিশ্চিত করতে হবে। একদিন ফ্লাইট মিস করলে তাদের বিরাট ক্ষতির মুখোমুখি হতে হয়। এধরনের কোন ঘটনার যাতে আমার সন্দ্বীপের জনগণ পড়তে না হয় সে দাবী থাকবে বর্তমানে ঘাট পরিচালনাকারী সংস্থা জেলাপরিষদের কাছে।

এদিকে বৈঠক চলাবস্থায় সন্দ্বীপের জনৈক ব্যক্তি সাংসদকে মুঠোফোনে কল দিয়ে সন্দ্বীপের সাধারণ মানুষের প্রাণের দাবি নিরাপদ নৌ-যাতায়াত আন্দোলনের বিরুদ্ধে বিষোদগার করেন। এসময় তিনি আন্দোকারীদের উপর অসত্য দোষারোপ করেন।

তবে এমপি মিতা জনৈক ব্যক্তির সাথে দ্বি-মত পোষণ করে আন্দোলনকারীদের ন্যায্য দাবির প্রতি একাত্মতা প্রকাশ করে বলেন সন্দ্বীপের বিভিন্ন মত পথের মানুষ আছে থাকবে। কিন্তু সবাই যৌক্তিক দাবি নিরাপদ নৌ-যাতায়াতের জন্য দাবি জানিয়ে আসছে। এই দাবির সাথে দ্বিমত হওয়ার সুযোগ নাই।

এছাড়া ঘাট থেকে অনৈতিক সুবিধা ধারীদের উপস্থিত কয়েকজন আন্দোলনকারীদের উদ্দেশ্য করে বলেন ভিআইপি টিকেট দিলে সব চুপচাপ হয়ে যাবে। এসময় অনলাইন এক্টিভিস্টদের তোপের মুখে পড়ে সুবিধাবাদীরা পিছু হটে।

সভায় আগামী ৬ মে সন্দ্বীপের জনপ্রতিনিধি, পেশাজীবী নেতৃবৃন্দ, সাংবাদিক ও অনলাইন এক্টিভিস্টদের সম্বন্বয়ে একটা উচ্চপর্যায়ের প্রতিনিধিদল জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে মিলিত হয়ে নিরাপদ নৌ-যাতায়াত নিশ্চিতের লক্ষ্যে আলোচনায় বসার সিদ্ধান্ত হয়।

এছাড়া ৩০ এপ্রিল জেলাপরিষদের সামনে অবস্থান কর্মসূচীর আলোচনা হয়। অবস্থা কর্মসূচী চুড়ান্তকরণের লক্ষ্যে আজ ২৫ এপ্রিল সন্দ্বীপের সামাজিক সংগঠনগুলোর মধ্যে আলোচনা সভার নির্ধারণ করা হয়।

বৈঠক উপস্থিত সন্দ্বীপ উপজেলার জনপ্রতিনিধিবৃন্দ ও রাজনৈতিক নেতৃবৃন্দ সন্দ্বীপবাসীর প্রাণের দাবি নিরাপদ নৌ যাতায়াতের প্রতি একাত্মতা পোষণ করেন।

সভায় উপস্থিত ছিলেন সন্দ্বীপের সাধারণ যাত্রীরা, অনলাইন ও সোশ্যাল এক্টিভিস্টবৃন্দ এবং জাতীয় গণমাধ্যমে কর্মরত সাংবাদিকবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি


এখানে খুজুন


আরও পড়ুন