আজ শুক্রবার, ২৫ মে ২০১৮ ইং, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ



শিক্ষা সুবিধা বঞ্চিত শিশুদের জন্য ‘শান্তি নিকেতন সন্দ্বীপ’ নির্মাণ তহবিলে সহযোগিতা করুন

Published on 18 April 2018 | 3: 26 am

কোটি কোটি টাকার প্রচুর মালিক যে দ্বীপে, দেশের চালিকা শক্তি রেমিটেন্সের উল্লেখ যোগ্য অংশ যে দ্বীপের মানুষের, সেই দ্বীপে অভাবী শিশু শিক্ষার্থী ও শিক্ষা সুবিধা বঞ্চিত শিশুদের হার বেড়ে যাওয়া দ্বীপ তথা দেশের জন্য সুখবর নয় ।
সন্দ্বীপের স্কুলগুলোতে কী পরিমাণ অভাবী শিশু শিক্ষার্থী আছে আর কী পরিমাণ শিক্ষা বিমুখ শিশু আছে তা জানতে হলে কয়েকটা প্রাথমিক বিদ্যালয় ও কয়েকটা বেড়িবাঁধের জরিপই যথেষ্ট । জরিপ দেখলে আপনি অবাক হয়ে যাবেন ।
আমরা Shanti Niketon Sandwip এর আয়োজনে শিক্ষা সামগ্রী বিতরণ করতে যখন জরিপ শুরু করি, তখন প্রচুর গরীব ও সুবিধা বঞ্চিত শিশুদের নাম আসে । আমাদেরও কিছু সীমাবদ্ধতা আছে । আমরা সীমিত আকারে যতটা সম্ভব লিষ্ট করে বিতরণ করি ।
আমরা চাই আমাদের বাউরিয়া পাঁচ নং ওয়ার্ডের বেড়িবাঁধের পাশে একটি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করতে । যাতে গরীব ও সুবিধা বঞ্চিত শিশুদের সুবিধা হয় । এই ব্যাপারে আমরা একটা তহবিল গঠন করেছি ।
ইতিমধ্যে আমরা তহবিল সংগ্রহের কাজ শুরু করেছি । সন্দ্বীপের উদার মনের সকল মানুষের সহযোগিতা পেলে আমরা দ্রুত একটি স্কুল ঘর নির্মাণ করতে পারব ।
ইতিমধ্যে ৯১ জন গর্বিত সন্দ্বীপি অংশগ্রহণ করেছেন Shanti Niketon Sandwip নির্মাণ তহবিলে । প্রায় পাঁচ লক্ষ টাকা কালেকশন করা হয়েছে । আপনিও এগিয়ে আসুন ।
নিবেদক :
মো: জাহিদ হোসেন
উদ্যোক্তা 
Shanti Niketon Sandwip
https://web.facebook.com/jahed.sandwip


Advertisement

আরও পড়ুন