আজ সোমবার, ১৮ জুন ২০১৮ ইং, ০৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



আইএসের নাম ইসলামিক স্টেট হলেও আসলে তা ইসরাঈল স্টেট – চবি ভিসি

Published on 17 April 2018 | 11: 30 am

:: মহিউদ্দিন টিপু ::

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীণ শিক্ষার্থীদের বরণ ও এম.এ শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ এপ্রিল) বেলা ১২ টায় কলা ও মানববিদ্যা অনুষদের ২নং গ্যালারীতে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিভাগের সভাপতি ড. মুহাম্মদ ইউনুসের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. সেকান্দর চৌধুরী।

প্রধান অতিথি তারঁ বক্তব্যে বলেন, শিক্ষা মানে শুধু সার্টিফিকেট অর্জন নয়, এটি একটি প্রজ্ঞা, একটি দর্শন, একটি বিজ্ঞান। এর দ্বারা তোমরা দেশকে জাতীকে আলোকিত করবে। তিনি আরো বলেন,আরবি শুধু একটি জনপদের ভাষা নয়, এটি কুরআনের ভাষা। এই বিভাগে যারা পড়ে তাদেরকে দেশের সেবায় এগিয়ে আসতে হবে। এসময় তিনি জঙ্গিবাদের প্রতি সতর্ক করে বলেন, আইএসের নাম ইসলামিক স্টেট হলেও আসলে তা ইসরাঈল স্টেট। তারা ইসলামের নাম ধারণ করে ইসলামকে কুলষিত করছে। তাদের বিরুদ্ধে সচেতন থাকতে হবে।

নবীণ বরন অনুষ্ঠানের আগে উপাচার্য বিভাগের সেমিনার লাইব্রেরীতে স্থাপিত ১০ টি কম্পিউটারের সমন্বয়ে অত্যাধুনিক কম্পিউটার ল্যাব উদ্বোধন করেন।


এখানে খুজুন


আরও পড়ুন