আজ সোমবার, ১৮ জুন ২০১৮ ইং, ০৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



স্বাধীনতা দিবসে ভয়েস অব ইয়ু্থ পার্লামেন্ট’র চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতার আয়োজন

Published on 26 March 2018 | 8: 15 pm

:: সোনালী নিউজ ডেস্ক ::

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া বিষয়ক সংগঠন, তারুণ্যের কন্ঠস্বর “ভয়েস অব ইয়ু্থ পার্লামেন্ট”-এর আয়োজনে চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ২৬ মার্চ সোমবার চট্টগ্রাম নগরীর “হালিশহর পাবলিক স্কুল অ্যান্ড কলেজে” এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সোনালী মিডিয়া ফোরাম চট্টগ্রামের সভাপতি, প্রবীণ লেখক, মাস্টার কে এম আজিজ উল্যা’র সভাপতিত্বে ও ভয়েস অব ইয়ুথ পার্লামেন্টের অন্যতম সমন্বয়ক আবদুর রহিম রাহাতের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের সহকারি অধ্যাপক মুহাম্মদ শোয়াইব উদ্দিন হায়দার, বিশেষ অতিথি ছিলেন লায়ন্স জেলা ৩১৫ বি৪ বাংলাদেশ এর জোন চেয়ারপার্সন ও লায়ন্স ক্লাব অব চিটাগাং ইমার্জিং সন্দ্বীপের প্রাক্তন প্রেসিডেন্ট লায়ন মো. আমজাদ হোসাইন।

সংগঠনের সদস্য মো. শফিকুল ইসলামের কুরআন তেলাওয়াতের পর সমবেতকন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করার পর সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন- শরীফ আর্ট স্কুলের প্রতিষ্ঠাতা ও শরীফ আর্টের স্বত্তাধিকারী শরীফ উদ্দিন শিশির, সংগঠনের অন্যতম সদস্য, তরুণ কবি ও লেখক মামুন মুনতাসির, হালিশহর পাবলিক স্কুলের সহকারি শিক্ষক আমিরুল হোসাইন, সমাজ ও মানবতাকর্মী বিপুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানে সংগঠনের সদস্যদের মধ্য উপস্থিত ছিলেন- মাহমুদুর রহমান, মোকতাদীর রহমান, রেজাউল করিম খসরু, রিফাত হামজা, সোহেল সৌরভ, শফিকুল ইসলাম, ইমন তাহসান, এ এস রিফাত প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষা, সমাজ, সভ্যতা ও দেশপ্রেমকে তুলে ধরার ক্ষেত্রে চিত্রশিল্পীদের ভূমিকা অনস্বীকার্য। মুক্তিযুদ্ধকে জনগনের সামনেও তুলে ধরতে চিত্রশিল্পীদের ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়। তাই এ প্রজন্মকেও এ মহৎ শিল্পের চর্চা করে দেশপ্রেম ও জাতীয়তাবোধকে তুলে ধরতে হবে। এছাড়াও সমসাময়িক বাংলাদেশ ও বিশ্ব সম্পর্কেও জ্ঞান রাখতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান বক্তারা।

প্রতিযোগিতায় উত্তীর্ণদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়।


এখানে খুজুন


আরও পড়ুন