আজ মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ ইং, ১১ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ



চবিতে শিক্ষক সমিতির উদ্যোগে স্বাধীনতা বইমেল ২৭-২৯ মার্চ

Published on 22 March 2018 | 2: 28 am

মহিউদ্দিন টিপু, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে : 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে স্বাধীনতা বইমেল ২৭-২৯ মার্চ
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্যম্পাসে অনুষ্টিত হবে। এবারি প্রথম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে স্বাধীনতা বইমেলা ২০১৮। আগামী ২৭ থেকে ২৯ মার্চ তিনদিনব্যাপী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে বইমেলার পেন্ডেল সাজানো হবে।

মেলায় ঢাকা ও চট্টগ্রামের খ্যাতনামা প্রকাশনা সংস্থা সমূহের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির একটি স্টল থাকবে। উক্ত স্টলে ২৫ শতাংশ ছাড়ে পাঠকবৃন্দ বই কিনতে পারবেন। স্বাধীনতা বইমেলা ২০১৮ এর আহবায়ক চবি শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক মাধব দ্বীপ বলেন, মুক্তবুদ্ধির চর্চা অব্যাহত রাখার উদ্দেশ্যে আমরা প্রথম বারের মত এই মেলার আয়োজন করতে যাচ্ছি। তাছাড়া বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ বই লিখেন ,তাদের বই গুলো সবার সামনে তুলে ধরা মেলার অন্যতম লক্ষ্য।

তিনি আরো বলেন, বই পড়ার বিকল্প নেই। শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ বই লিখবেন এবং বই কিনবেন আমরা সেই প্রত্যাশা করি। দূরত্বের কারণে অনেকেই শহরের মেলায় অংশগ্রহণ করতে চায় না। তাই সবার কথা বিবেচনা করে এবার আমরা ক্যাম্পাসে বইমেলার আয়োজন করছি।


Advertisement

আরও পড়ুন