আজ সোমবার, ২৩ জুলাই ২০১৮ ইং, ০৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



প্রধানমন্ত্রী আজ চট্টগ্রাম আসছেন

Published on 21 March 2018 | 3: 17 am

রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আজ বুধবার চট্টগ্রাম আসছেন। ঢাকা থেকে হেলিকপ্টারযোগে চট্টগ্রাম পৌঁছে সকালে বিএনএ ডকইয়ার্ডকে ন্যাশনাল স্ট্যাডার্ড (জাতীয় পতাকা) প্রদান অনুষ্ঠান এবং বিকেলে পটিয়ায় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় অংশ নেবেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে পটিয়ায় নিñিন্দ্র নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেল তিনটায় পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় ভাষণ দেবেন। একই সঙ্গে চট্টগ্রামের ৪১টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর জনসভার জন্য সকল প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ ও জেলা প্রশাসন। পটিয়ায় আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে নৌকার আদলে বিশাল মঞ্চ নির্মাণ করা হয়েছে। চট্টগ্রাম–কক্সবাজার মহাসড়কের জলুয়ারদিঘি এলাকায় প্রধানমন্ত্রীর হেলিকপ্টার অবতরণের জন্য দুটি হেলিপ্যাড নির্মাণ করা হয়েছে। বিকল্প হিসেবে চন্দনাইশের বিজিসি ট্রাস্ট মাঠের হেলিপ্যাডও প্রস্তুত রাখা হয়েছে।
প্রধানমন্ত্রী সকাল ৯টায় ঢাকা বিমান বন্দর থেকে হেলিকপ্টারযোগে চট্টগ্রামের নৌবাহিনীর ঈসাখা ঘাঁটির উদ্দেশ্যে রওয়ানা দেবেন। সকাল ১০টা ১০ মিনিটে চট্টগ্রাম নৌবাহিনী ঘাঁটিতে পৌঁছুবেন। সাড়ে ১০টায় বাংলাদেশ নেভাল একাডেমিতে (বিএনএ) বিএনএ ডকইয়ার্ডকে ন্যাশনাল স্ট্যাডার্ড (জাতীয় পতাকা) প্রদান এবং বঙ্গবন্ধু কমপ্লেক্স উদ্বোধনসহ অন্যান্য কর্মসূচিতে অংশ নেবেন তিনি। দুপুর সাড়ে ১২টা থেকে আড়াইটা পর্যন্ত বিএনএ’তে নামাজ ও মধ্যাহৃ বিরতি নেবেন। সেখান থেকে দুপুর আড়াইটায় হেলিপ্টারযোগে পটিয়ার উদ্দেশ্যে রওয়ানা দেবেন। তিনটায় পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে উপস্থিত হয়ে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন, ভিত্তিপ্রস্তর স্থাপন ও আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সমাবেশশেষে হেলিকপ্টারযোগে পটিয়া থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেবেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে পটিয়া সাজ সাজ অবস্থা বিরাজ করছে। জনগণের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। পোস্টার, ডিজিটাল ব্যানার, ফেস্টুন, লিফলেটে ছেয়ে গেছে।
পটিয়া আসনের সাংসদ সামশুল হক চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর জনসভার জন্য সকল প্রস্তুতি ইতিমধ্যেই শেষ করা হয়েছে। তাঁর আগমনে পটিয়াবাসীর মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। তাঁকে বরণ করে নিতে সর্বস্তরের মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছে।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফরকে গুরুত্ব দিচ্ছে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রীর ভাষণে নির্বাচনী বিষয়টি গুরুত্ব পাবে বলে মনে করছেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ।


এখানে খুজুন


আরও পড়ুন