আজ বুধবার, ১৫ আগষ্ট ২০১৮ ইং, ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

Published on 18 March 2018 | 8: 59 pm

 

চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামীলীগের উদ্যোগে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এক আলোচনা সভা ১৭ মার্চ শনিবার সংগঠনের সভাপতি নমিতা আইচ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদিকা রেখা আলম চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত হয়।

এতে আলোচনায় অংশগ্রহণ করেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক চসিক কাউন্সিলর আন্জুমান আরা বেগম, নবুয়ত আরা সিদ্দিকা রকি, সাংগঠনিক সম্পাদক লুচি চৌধুরী, প্রচার সম্পাদিকা রুমা দাশ, জেসমিন আক্তার জেসি, সেলিনা আফরোজ, নুর আক্তার জেবু, রোকেয়া বেগম, মিলি চৌধুরী, কবিতা বিশ্বাস, দিপ্তী মজুমদার, রুমকি সেনগুপ্তা, শিপ্রা দাশ, নাসরিন রসুল, ফাতেমা আক্তার, পেয়ারা বেগম, তাসলিমা আক্তার, মনি আক্তার প্রমুখ।
সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ কোন দিন স্বাধীন হত না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুকাল থেকে মানবতার কল্যাণে এদেশে কাজ করে গেছেন। বাঙালি জাতির স্বপ্নপূরণে ১৯৫২ সালে ভাষা আন্দোলন থেকে শুরু করে দেশ স্বাধীন না হওয়া পর্যন্ত বঙ্গবন্ধু দেশের মানুষের জন্য নিরঙ্কুশভাবে কাজ করে গেছেন। ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৯ মাস যুদ্ধ শেষে পাক বাহিনীর কাছ থেকে দেশ স্বাধীন করলেও জামায়াত-শিবিরচক্র বঙ্গবন্ধু হত্যা করে এক কালো অধ্যায় রচনা করে। বর্তমানে বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত উন্নয়ন কাজ করে যাচ্ছেন। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।


এখানে খুজুন


আরও পড়ুন