আজ শনিবার, ১৮ আগষ্ট ২০১৮ ইং, ০৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



ফতুল্লায় সমবায় সমিতির ১০ কোটি টাকা আত্মসাৎ – পাওনাদারদের বিক্ষোভ, আটক ৫

Published on 18 March 2018 | 2: 34 am

নারায়ণগঞ্জের ফতুল্লায় ‘টার্নিং পয়েন্ট’ নামে একটি বহুমুখী সমবায় সমিতির পাওনাদাররা টাকা ফেরত না পাওয়ায় ফুঁসে উঠছে। টাকার দাবিতে শনিবার তারা প্রতারক হাসেমের শ্বশুর বাড়ি ঘেরাও করে বিক্ষোভ করেছে।

এ সময় পুলিশ হাসেমের শ্বশুর, স্ত্রী সন্তানসহ পাঁচজনকে আটক করে। তবে টাকা পরিশোধের আশ্বাস পেয়ে তাদের ছেড়ে দেয়া হয়। শনিবার বিকালে ফতুল্লার কাশিপুর দেওয়ান বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

সমিতির সদস্যরা জানান, দেওয়ানবাড়ী এলাকার হাসেম মিয়া ‘টার্নিং পয়েন্ট’ নামে একটি বহুমুখী সমবায় সমিতি গড়ে তোলে। প্রলোভন দেখিয়ে তিনি ৭০০ সদস্যের কাছ থেকে প্রায় ১০ কোটি টাকা হাতিয়ে নেন। এক বছর আগে হাসেম মালয়েশিয়ায় পালিয়ে যায়। বিষয়টি জানতে পেরে সমিতির সদস্যরা হাসেমের শ্বশুর নান্নু মিয়া ও স্ত্রী চায়না বেগমকে টাকার জন্য চাপ দেয়। এতে তারা টাকা ফেরত দেয়ার প্রতিশ্রুতি দেয়। কিন্তু এক বছরেও তারা টাকা ফেরৎ দেয়নি।

পাওনাদাররা একজোট হয়ে শনিবার হাসেমেরর শ্বশুর বাড়ি ঘেরাও করে। বাড়িতে তার শ্বশুর নান্নু দেওয়ান, স্ত্রী চায়না, শ্যালক ওমর দেওয়ান, রহিম দেওয়ান, ছেলে ইমন রেজাকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টাও করে তারা।

খবর পেয়ে ফতুল্লা মডেল থানার এসআই আকিকুজামান পরিস্থিতি শান্ত করতে নান্নু, চায়না, ওমর , রহিম ও রেজাকে ধরে থানায় নিয়ে আসেন। সমিতির সদস্যদের সঙ্গে আলোচনা করে টাকা ফেরৎ দেয়ার চুক্তিপত্র হয়। এরপর তাদের ছেড়ে দেয় পুলিশ।


এখানে খুজুন


আরও পড়ুন