আজ বুধবার, ২০ জুন ২০১৮ ইং, ০৬ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



রাতের আঁধারে এ বি হাইস্কুলের ছাত্রাবাস নির্মানের ভিত্তিপ্রস্তর ভেঙ্গে ফেলল সন্ত্রাসীরা

Published on 10 March 2018 | 5: 02 am

::সোনালী নিউজ প্রতিবেদক, সন্দ্বীপ, চট্টগ্রাম ::
দ্বীপ উপজেলা সন্দ্বীপ’র মুছাপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী বিদ্যাপিট এ বি হাইস্কুলে ছাত্রদের জন্য আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান, নিউইয়র্ক প্রবাসী বিশিষ্ট দানবীর ও রাজনীতিবিদ হাজি আব্দুল কাদের মিয়ার অর্থায়নে নির্মিতব্য ছাত্রবাসের ভিত্তিপ্রস্তর গত ৬ মার্চ রাতের আঁধারে ভেঙ্গে ফেলেছে সন্ত্রাসীরা।
 
এ বি হাইস্কুলের প্রধান শিক্ষক মো: মাইন উদ্দিন সোনালী নিউজকে জানান, রাতের আঁধারে কে বা কারা নির্মাণাধীন ছাত্রাবাসের ভিত্তিপ্রস্তর ভেংগে দিয়ে যায়। 
 
উল্যেখ্য গত ১ মার্চ এ ছাত্রাবাসটির নির্মাণ কাজের উদ্ভোধন এবং ভিত্তিপস্তর স্থাপন করেন সন্দ্বীপ উপজেলা নির্বাহী অফিসার মোঃ নূরুল হুদা ও সন্দ্বীপ পৌরসভার মেয়র জাফর উল্যাহ টিটু।
ছাত্রাবাস নির্মাণে অর্থ দাতা প্রতিষ্ঠান আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুল কাদের মিয়া উক্ত ছাত্রাবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন ও কাজের উদ্ভোধন করার কথা থাকলেও সন্দ্বীপের একটি প্রভাবশালী মহলের সন্ত্রাসীদের বাঁধার মুখে তিনি সন্দ্বীপ আসতে পারেন নি।
কেউ কেউ সন্দেহ করছেন দানবীর আব্দুল কাদের মিয়াকে সন্দ্বীপ আসতে বাধাদানকারী মহলের ইন্ধনে হয়তোবা ভিত্তি প্রস্তরটি ভাঙ্গা হতে পারে।
উল্লেখ্য ছাত্রাবাস নির্মাণে অর্থ দাতা আমেরিকা প্রবাসী এই ধনাঢ্য ব্যবসায়ী ও রাজনীতিবিদ দির্ঘদিন ধরে নানা সমাজসেবামূলক কাজে অংশ নিয়ে আসলেও এবার বঙ্গবন্ধু মেমরিয়াল ট্রাষ্টে ৫ লক্ষ টাকার অনুদান সরাসরি গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পধানমন্ত্রী ও বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনার হাতে প্রদান করায় দলের অভ্যন্তরে ও দেশে বিদেশে ব্যাপক আলোচনা হতে থাকে। এমনকি কেউ কেউ ধারনা করে নিয়েছেন যে জনাব আব্দুল কাদের মিয়া হয়তোবা সন্দ্বীপ থেকে আওয়ামীলীগ দলীয় প্রার্থী হওয়ার জন্য ননিনেশন চাইতে পারেন।
এদিকে গত ২৮ ফেব্রুয়ারী চট্টগ্রামের একটি হোটেলে অনলাইনে এক্টিভিস্ট ও সন্দ্বীপের কয়েকজন সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি বলেন, আমার হালাল ইনকামের বেশীরভাগ টাকা আমি সন্দ্বীপের নানা সমাজসেবামূলক কাজে ব্যায় করি। গরিব, দু:খি মানুষের কল্যান করতে আমার ভাল লাগে। পাশাপাশি রাজনীতিতেও আমি সক্রিয়।
বঙ্গবন্ধু প্রজন্মলীগ যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠাতা সভাপতি হাজি আব্দুল কাদের মিয়া অনলাইন এক্টিভিস্টদের জানান, বঙ্গবন্ধুকে ভালবাসি তাই বঙ্গবন্ধুর সংগঠন আওয়ামীলীগের বিভিন্ন কর্মসূচীতে আমি সক্রিয় অংশ গ্রহন করি। আপনারা জানেন আমি নিউ ইয়র্ক আওয়ামীলীগেরও সহ সভাপতি। তাই আওয়ামীলীগের প্রধানের সাথে দেখা করা ও বঙ্গবন্ধু মেমরিয়াল ট্রাস্টে অর্থ অনুদান দেয়াকে যারা ভিন্ন চোখে দেখছেন আমি তাদের বলব প্রতিহিংসার রাজনীতি পরিহার করে আসুন সবাই মিলে জননেত্রী, বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যে যার অবস্থান থেকে কাজ করি।
অনলাইন এক্টিভিস্টদের এক প্রশ্নের জবাবে জনাব আব্দুল কাদের মিয়া বলেন, এখনও আমি কোন ফোরামে সন্দ্বীপের এমপি প্রার্থী হওয়ার বিষয়ে বলিনি।


এখানে খুজুন


আরও পড়ুন