আজ রবিবার, ২২ এপ্রিল ২০১৮ ইং, ০৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ



বিমানবন্দরে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

Published on 10 January 2016 | 7: 35 am

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফাঁসির দণ্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।  ফটিকছড়িতে এক বিমা কর্মকর্তাকে খুনের দায়ে আনোয়ার আশরাফ নামের এ আসামিকে গ্রেফতার করা হয়।

রোববার সকাল ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া আনোয়ার আশরাফ নগরীর পাঁচলাইশ এলাকার কাসেম চৌধুরীর ছেলে।

র‌্যাব-৭ এর ‌উপ-পরিচালক শাফায়েত জামিল ফাহিম বাংলানিউজকে জানান, ঢাকা থেকে একটি ফ্লাইটে হত্যা মামলায় ফাঁসির দণ্ড পাওয়া একজন আসামি আসছেন খবর পেয়ে আমরা অবস্থ‍ান নিই। সকাল ১০টার দিকে তাকে গ্রেফতার করা হয়।  তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন।

সূত্র জানায়, ২০০৪ সালের ২ এপ্রিল ফটিকছড়ির কারবালা টিলায় গোল্ডেন লাইফ ইন্সুরেন্সের ফটিকছড়ি ব্রাঞ্চের সিনিয়র অফিসার নূর খালেক মাস্টারকে ছুরিকাঘাতে খুন করা হয়। খুনের পর পুলিশি তদন্তে বেরিয়ে আসে, দুর্নীতির দায়ে আশরাফ হোসেন ও গোলাম মোস্তফা কালু নামের দুই কর্মকর্তাকে বরখাস্তের জের ধরে এ খুনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একই বছরের ২ আগস্ট নিহতের বাবা মো. দানেশ মিয়া বাদি হয়ে ফটিকছড়ি থানায় একটি হত্যা মামলা করেন। ২ অক্টোবর এ ঘটনায় চার্জশিট দেওয়া হয়। চার্জ গঠন হয় ২০০৯ সালের ১৬ জুন।

২৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ২০১৪ সালের ১৯ আগস্ট  দণ্ডবিধির ৩০২ ও ৩৭৯ ধারায় বিভাগীয় জননিরাপত্তা ট্রাইব্যুনালের বিচারক মো. মমিন উল্লাহ আশরাফ হোসেনকে ফাঁসিতে ঝুঁলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দেন। এ মামলার অপর আসামি গোলাম মোস্তফা কালুকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।


Advertisement

আরও পড়ুন