আজ শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮ ইং, ১৪ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ



ভোক্তা অধিকার-সিআরবির শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা : পুরস্কার বিতরন

Published on 08 February 2018 | 2: 44 pm

 

 

গত ৬ ফ্রেব্রুয়ারী মঙ্গলবার বিকাল ৪টায় ৩৮ নং ওয়ার্ডস্থ দক্ষিণ মধ্যম হালিশহর দরবেশীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্বেচ্ছাসেবী ভোক্তা অধিকার সংগঠন “কাউন্সিল অব ভোক্তা অধিকার বাংলাদেশ-সিআরবি”র উদ্যোগে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২০১৮ অনুষ্ঠিত হয়।

উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৩৮ নং ওয়াড আওয়ামীলীগের সহ সভাপতি হাজী মো: আবু নাসের। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ঢাকাস্থ নতুন প্রজন্ম উদ্যোক্তা উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, চেয়ারম্যান সাগুফতা সুলতানা,  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৩৮নং ওয়াড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী মোহাম্মদ হাসান মুন্না, ও ভোক্তা অধিকার সিআরবির স্থায়ী পরিষদ সদস্য মিসেস শিল্পী মাহমুদ। উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভোক্তা অধিকার-সিআরবি’র শাখা সমন্বয়কারী মোহাম্মদ আলী ।

উক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ২টি বিভাগে ৫টি স্কুলের ১২০জন ছাত্র-ছাত্রী অংশগ্রহন করেন। দুটি বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানে ৬জন ছাত্র-ছাত্রীকে পুরস্কৃত করা হয এবং অংশগ্রহণকারী সকল ছাত্র-ছাত্রীদের উৎসাহ পুরস্কার দেওয়া হয়।ক বিভাগে ১ম স্থান অধিকার করে সানরাইজ কেজি এন্ড হাইস্কুল ৩য় শ্রেণির ছাত্রী লামিয়া আক্তার। খ বিভাগে ১ম স্থান অধিকার করেন হালিশহর বেগমজান উচ্ছ বিদ্যালয়ের ৬ষ্ঠ  শ্রেণির ছাত্রী শিউলী আক্তার।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন প্রতিযোগিতার মাধ্যমে শিশু-কিশোর বয়সে ছাত্র-ছাত্রীদের মাঝে ভোক্তা অধিকার বিষয়ক সচেতনতার উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। তিনি চিত্রাঙ্কনের মত শিশু-কিশোরদের মাঝে রচনা প্রতিযোগিতা ও বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করার ব্যাপারে গুরুত্ব আরোপ করেন। অনুষ্ঠানের প্রধান বক্তা সাগুফতা সুলতানা বলেন শিশুরাই আমাদের ভবিষ্যৎ এবং আগামীতে দেশ পরিচালনার শক্তির উৎস। তাই তারা যদি শৈশব থেকে ভোক্তা অধিকার বিষয়ে সচেতন হয় তবেই দেশে অধিকার সমৃদ্ধ সমাজ ব্যবস্থা নিশ্চিত হবে।তিনি তার সংগঠনের পক্ষ থেকে সিআরব’র শিশু-কিশোরদের প্রতিযোগীতা মূলক কমকাণ্ডে প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন। উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন  মো: ওমর ফারুক নয়ন, উৎপলকুমার দাশ, মো: নাসির উদ্দিন, মো: ইসলাম, আফরুজা খাতুন, মো: খসরু এবং আশরাফ চৌধুরী  প্রমূখ।

বার্তা প্রেরক

স্বাক্ষরিত

মোহাম্মদ আলী

কাউন্সিল অব ভোক্তা অধিকার বাংলাদেশ

মোবাইল: ০১৮১৯৬১২০৯০


Advertisement

আরও পড়ুন