আজ বুধবার, ১৮ জুলাই ২০১৮ ইং, ০৩ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



হিন্দু নারীর মুসলিম স্বামীদের হত্যার হুমকি ভারতে

Published on 06 February 2018 | 12: 49 pm

শতাধিক মুসলিম পুরুষের এক তালিকা ফেসবুকে প্রকাশ করে তাদের হত্যার আহ্বান জানিয়েছিল হিন্দু কট্টরপন্থীরা। মোট ১০২ জনের নাম ছিল এই তালিকায়। ফেসবুকে তাদের রিলেশনশিপ স্ট্যাটাস দেখে এই তালিকাটি তৈরি করা হয়েছে বলে মনে করা হচ্ছে। তাদের অপরাধ: হিন্দু নারীকে বিয়ে করা। বিতর্কিত এই তালিকাটি এখন ফেসবুক থেকে মুছে ফেলা হয়েছে।
তালিকায় যে মুসলিম পুরুষদের নাম ছিল, তাদের ফেসবুক প্রোফাইলের লিংকও সেখানে দেয়া ছিল। ফেসবুকের একটি পাতায় তালিকা প্রকাশ করে ‘তাদের খুঁজে বের করে হত্যার’ আহ্বান জানানো হয়। তালিকাটি প্রকাশের পর এটি ভারতে তীব্র ক্ষোভ সৃষ্টি করেছে। যাদের নাম এই তালিকায় আছে তাদের নিরাপত্তা নিয়েও উদ্বেগ তৈরি হয়।
যে ফেসবুক পাতায় এই তালিকা প্রকাশ করা হয়, সেটির নাম ‘হিন্দুত্ব বার্তা। তবে কোন হিন্দুত্ববাদী সংগঠনই এই ফেসবুক পাতার সঙ্গে তাদের সম্পর্কের কথা স্বীকার করেনি।
টুইটারে প্রথম একজন এই তালিকাটির প্রতি দৃষ্টি আকর্ষণ করলে বিষয়টি অনেকের নজরে আসে। টুইটার বার্তাটিতে বলা হয়, “হিন্দু সন্ত্রাসীরা আন্তধর্মীয় বিয়ের একটি দীর্ঘ তালিকা প্রকাশ করে এই মহিলাদের স্বামীদের হত্যার জন্য হিন্দুদের প্রতি আহ্বান জানাচ্ছে “


এখানে খুজুন


আরও পড়ুন