আজ বৃহঃপতিবার, ২৬ এপ্রিল ২০১৮ ইং, ১৩ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ



বায়তুল মোকাদ্দাসের গ্রান্ড ইমাম রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ দিলেন

Published on 30 January 2018 | 8: 37 am

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ করেছেন মুসলিম ধর্মাবলম্বীদের প্রথম কেবলা বায়তুল মোকাদ্দাসের গ্রান্ড ইমাম শাইখ আলী ওমর ইয়াকুব আল আব্বাসী। শনিবার টেকনাফ ও উখিয়ার ক্যাম্প ঘুরে তিনি রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণ বিতরণ করেন। স্বেচ্ছাসেবী সংগঠন ‘গবীর এন্ড এতিম ট্রাস্ট’ এর উদ্যোগে এই ত্রাণ বিতরণ করা হয়।
পরে টেকনাফ উপজেলার সাবরাং দারুল উলূম মাদরাসার বার্ষিক সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন বায়তুল মোকাদ্দাসের ইমাম। সেখানে তিনি ধর্মীয় বক্তৃতা দেন। আরবিতে দেওয়া তার বক্তৃতা বাংলায় অনুবাদ করে শোনান আল ফালাহ সেন্টার ইউকে’র চেয়ারম্যান মাওলানা ফরিদ আহমদ খান।
ইয়াকুব আব্বাসীর উদ্ধৃতি দিয়ে মাওলানা ফরিদ বলেন, বায়তুল মোকাদ্দাসের ইমাম নির্যাতিত রোহিঙ্গা মুসলিমদের আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন। তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রীর নাম উল্লেখ করে বলেন, কক্সবাজারের স্থানীয় লোকজনসহ বাংলাদেশের মানুষ রোহিঙ্গা শরণার্থীদের সাহায্য করে এক দৃষ্টান্ত স্থাপন করেছেন। বক্তৃতায় বিশ্বের মুসলমান ধর্মাবলম্বীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান বায়তুল মোকাদ্দাসের ইমাম ইয়াকুব আব্বাসী।
এক সপ্তাহের সফরে গত শুক্রবার শাইখ আলী ওমর ইয়াকুব আল আব্বাসী ঢাকা আসেন। আগামী ৩ ফেব্রুয়ারি তিনি প্যালেস্টাইন ফিরে যাবেন।


Advertisement

আরও পড়ুন