আজ রবিবার, ২৪ জুন ২০১৮ ইং, ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



কার হাতে উঠছে ত্রিদেশীয় সিরিজের ট্রফি

Published on 27 January 2018 | 4: 28 am

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ-শ্রীলংকা। দুই দলই ট্রফি জয়ের স্বপ্নে বিভোর। মাঠের লড়াইয়ে নামার আগে হলফ করে বলা মুশকিল কার হাতে উঠছে ট্রফি। তবে এটুকু বলা যায় মাঠে যারা নিজেদের সেরাটা দিতে পারবে তাদের হাতেই উঠবে শিরোপা।

শনিবার দুপুর ১২টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি শুরু হবে।

ফেভারিট দল হিসেবেই সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট দল। অন্যদিকে সিরিজ থেকে ছিটকে যাওয়ার আশংকায় থাকা শ্রীলংকা সাকিব-তামিমদের হারিয়ে ফাইনাল নিশ্চিত করে।

ত্রিদেশীয় সিরিজের শুরু থেকে অসাধারণ খেলে যাওয়া বাংলাদেশ ফাইনালে ঠিক আগে শ্রীলংকার বিপক্ষে হেরে কিছুটা ব্যাকফুটে। তবে অতীত ভুলে ফাইনালে ইতিবাচক ক্রিকেট খেলার প্রত্যয়ী বাংলাদেশ দল।

ফাইনালের আগে নিজেদের লক্ষ্য নিয়ে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, ফাইনালে আমাদের খেয়াল রাখতে হবে আগের ম্যাচে যেসব ভুল করেছিলাম। সেটার পুনরাবৃত্তি যেন না হয়। খেলায় চাপ থাকবে। এটাকে আমি ভালোভাবে দেখি কারণ এতে সবাই আরও সতর্ক থাকবে। টেনসড থাকা অনেক সময় কাজে দেয়। এদিক থেকে বললে গত দিনের পরাজয়টা আমাদের কাছে ইতিবাচক হিসেবে এসেছে।

অন্যদিকে শ্রীলংকার অধিনায়ক দিনেশ চান্দিমাল, ফাইনালের ঠিক আগে আমাদের একটা জয় দরকার ছিল। সেটা আমরা ভালোভাবেই করতে পেরেছি। আগের ম্যাচে আমরা মৌলিক যে কাজগুলো করেছি, ফাইনালেও সেটা করে যেতে চাই। এটা করতে পারলে ভালো কিছু হবে।

নতুন কোচের অধীনে একটা ট্রফি জয়ের হাতছানি। এমন প্রশ্নের জবাবে শ্রীলংকান অধিনায়ক চান্দিমাল বলেন, কোচ যতই ভালো হোক না কেন! দলে ভালো মানের ক্রিকেটার না থাকরে জয় পাওয়া সম্ভব না। আর ক্রিকেটার খারাপ কোচের অধীনে থাকলেও ফল ভালো আসবে।


এখানে খুজুন


আরও পড়ুন