আজ রবিবার, ২৪ জুন ২০১৮ ইং, ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



আজও চোখ বড় জয়ে

Published on 25 January 2018 | 3: 40 am

ত্রিদেশীয় সিরিজে যেন অপ্রতিরোধ্য হয়ে উঠেছে স্বাগতিক বাংলাদেশ। নিজেদের প্রথম তিন ম্যাচে শুধু জয়ই তুলে নেয়নি, একই সঙ্গে স্বাগতিকরা পেয়েছে তিনটি বোনাস পয়েন্টও। প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে সাত উইকেটে, দ্বিতীয় ম্যাচে শ্রীলংকাকে ১৬৩ রানে এবং তৃতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ৯১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছেন মাশরাফি মুর্তজারা। আজ আরেকটি বড় জয়ের লক্ষ্যেই শ্রীলংকার বিপক্ষে নামছে বাংলাদেশ।

একই ম্যাচে ফাইনালে যাওয়ার জন্য দুটি সুযোগ থাকছে চন্ডিকা হাথুরুসিংহের শ্রীলংকার। স্বাগতিকদের হারাতে পারলে সরাসরি ফাইনাল আবার নিজেরা অল্প ব্যবধানে হারলেও সুযোগ থাকছে। এক ম্যাচ কম খেলে শ্রীলংকার পয়েন্ট জিম্বাবুয়ের সমান ৪। তবে নেট রানরেটে জিম্বাবুয়ের (-১.০৮৭) চেয়ে এগিয়ে শ্রীলংকা (০.৯৮৯)। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আজ শ্রীলংকার লক্ষ্য বাংলাদেশকে হারানো।হাথুরুসিংহেকে নিয়ে আলোচনা কিছুটা কমেছে। তারপরও এই ম্যাচে যখন বাংলাদেশ শ্রীলংকার প্রতিপক্ষ তখন ঘুরেফিরে আবার হাথুরুসিংহে আসছেনই। প্রতিপক্ষকে নিয়ে পরিকল্পনায় তিনি সিদ্ধহস্ত। আর বাংলাদেশের প্রতিটি খেলোয়াড়ের দুর্বলতা তো তার জানাই। কাল দু’বার উইকেট দেখার পরও কোন উইকেটে খেলা হবে সেটা জানতে পারেননি হাথুরুসিংহে। হাথুরুসিংহের পরিকল্পনা যাই থাকুক না কেন মাশরাফিরা এ ম্যাচেও শুধু নিজেদের পরিকল্পনা নিয়েই ভাবছেন। আজ উইকেট ব্যাটিং সহায়ক হবে। পরিবর্তন বলতে ওই সানজামুলই। আগের মাচে দারুণ বোলিং করেও পরিকল্পনার কারণে বাদ যেতে হচ্ছে বাঁ-হাতি স্পিনার সানজামুলকে। তবে এবার সাইফউদ্দিন নন, একাদশে সুযোগ পেতে পারেন আবুল হাসান রাজু। কাল পর্যন্ত টিম ম্যানেজমেন্ট এমনটাই ভেবেছেন।

সাকিব-মাশরাফিরা কাল হোটেলে বিশ্রামে কাটিয়েছেন। কেউ কেউ জিম করেছেন। এখন লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়েই যা চিন্তা। আগের ম্যাচে সুযোগ পেয়েও সাব্বির-নাসিররা কিছু করে দেখাতে পারেননি। আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলে ৫০০ উইকেট পেতে সাকিব আল হাসানের প্রয়োজন আর চার

উইকেট। আজই এই মাইলফলকে পৌঁছে যেতে পারেন এই বাঁ-হাতি অলরাউন্ডার। প্রথম তিন ম্যাচেই তিনি তিনটি করে উইকেট নিয়েছেন। এছাড়া আজ আর এক উইকেট পেলেও ষষ্ঠ দ্রুততম বোলার হিসেবে ওয়ানডেতে ৫০ উইকেটের মাইলফলক ছুঁয়ে ফেলবেন মোস্তাফিজুর রহমান।


এখানে খুজুন


আরও পড়ুন