আজ রবিবার, ২৪ জুন ২০১৮ ইং, ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



আন্তর্জাতিক সমুদ্র সাক্ষরতা কনফারেন্সে প্যানেল স্পিকার হিসেবে প্রবন্ধ উপস্থাপন করেন ড. মুন্না

Published on 22 January 2018 | 9: 11 am

জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা ইউনেস্কো (UNDP-UNESCO) এবং এর বিশেষ অঙ্গসংস্থা ইন্টারগভার্নমেন্টাল ওশোনোগ্রাফিক কমিশন (IOC-Intergovernmental Oceanographic Commission) কর্তৃক ইতালির ভেনিসের UNESCO সেন্টারে আয়োজিত আন্তর্জাতিক সমুদ্র সাক্ষরতা কনফারেন্সে আমন্ত্রিত বক্তা হিসেবে অংশ নিতে গত ২ ডিসেম্বর ২০১৭ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব মেরিন সাইন্সেস এন্ড ফিশারিজ এর সহযোগী অধ্যাপক সন্দ্বীপ সন্তান ড. মোহাম্মদ মোসলেম উদ্দীন মুন্না দেশ ত্যাগ করেন।

‘সকলের জন্য সামুদ্রিক সাক্ষরতা ‘ স্লোগানকে সামনে রেখে এ কনফারেন্সের আয়োজক ইউনেস্কো এর প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের কেন্দ্রীয় কার্যালয় ইতালির ভেনিস অফিসে অনুষ্ঠিত হলো গত ৪ ও ৫ ডিসেম্বর ২০১৭।

উক্ত কনফারেন্সে “Good practices in formal education for Ocean Literacy বিষয়ের উপর প্যানেল স্পিকার হিসেবে প্রবন্ধ উপস্থাপন করেছেন ড. মুন্না।

উক্ত কনফারেন্সে বিশ্বনন্দিত সমুদ্র বিজ্ঞানী এবং ইউরোপীয় দেশগুলোর সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা ও রাজনীতিবিদগণ উপস্থিত ছিলেন। কনফারেন্স শেষে ৬ ডিসেম্বর ইতালির ফেরারা বিশ্ববিদ্যালয়ের পদার্থ ও ভূবিজ্ঞান অনুষদের আমন্ত্রণে এক সেমিনারে একক প্রবন্ধ উপস্থাপন করেন তিনি । প্রবন্ধের বিষয় ” Ocean Literacy for all: A formal and non formal Education for Blue Economy” ।

এখানে উল্লেখ্য যে এ বিশ্ববিদ্যালয়র পদার্থ ও ভূবিজ্ঞান অনুষদ হতে ড. মুন্না ২০১৫ সালে পিএইচডি সম্পন্ন করেছেন । গত ৮ ডিসেম্বর ২০১৭ তিনি দেশে ফিরে কর্মস্থলে যোগদান করেন ।


এখানে খুজুন


আরও পড়ুন