আজ সোমবার, ২৩ এপ্রিল ২০১৮ ইং, ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ



জনপ্রিয় সঙ্গীতশিল্পী শাম্মী আখতার সমাহিত

Published on 20 January 2018 | 9: 17 am

সহকর্মী আর ভক্ত-অনুরাগীদের ভালোবাসার অর্ঘ্য নিয়ে চির নিদ্রায় শায়িত হলেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী শাম্মী আখতার। বুধবার বেলা আড়াইটার দিকে রাজধানীর শাহজাহানপুর কবরস্থানে তাকে সমাহিত করা হয়। এর আগে জোহরের নামাজ শেষে শান্তিনগরের চামেলীবাগের আমিনবাগ জামে মসজিদে জানাজা অনুষ্ঠিত হয়। দীর্ঘদিন ক্যান্সারে সঙ্গে লড়াই করে মঙ্গলবার বিকেল ৪টা ৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া গুণী এ শিল্পী।

মরদেহের অবস্থা ভালো না হওয়ায় সম্মিলিত সাংস্কৃতিক জোট যোগাযোগ করার পরেও নাগরিক শ্রদ্ধানুষ্ঠান করা হবে না। তবে শাম্মী আখতার শেষবারের দেখতে তার চামেলীবাগের বাসভবনে মঙ্গলবারের মতো আজও এসেছিলেন গানের জগতের মানুষেরা। এসেছিলেন রথীন্দ্রনাথ রায়, ইন্দ্রমোহন রাজবংশী, সৈয়দ আবদুল হাদী, মাইনুল ইসলাম খান, খুরশিদ আলম, রফিকুল আলম, এস ডি রুবেল, প্রিন্স মাহমুদ, মনির খান, জাহাঙ্গীর সায়ীদ, বাদশা বুলবুল, সেলিম আশরাফ, শফিক তুহিন প্রমুখ।

আমিনবাগ জামে মসজিদে অনুষ্ঠিত জানাজায় শাম্মী আখতারের পরিবারের সদস্যরা ছাড়াও যোগ দেন খুরশীদ আলম, রফিকুল আলম, সেলিম আশরাফ, প্রিন্স মাহমুদ, শফিক তুহিন।

শাম্মী আখতার নামে সকলের কাছে পরিচিত হলেও এই কণ্ঠশিল্পীর প্রকৃত নাম ছিল শামীমা আখতার। তিনি ১৯৫৫ সালের ২২ সেপ্টেম্বর খুলনায় জন্মগ্রহণ করেন। ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’- এ গানের জন্য তিনি ২০১২ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।


Advertisement

আরও পড়ুন