জিয়া’র ৮২ তম জন্মদিনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের শ্রদ্ধাঞ্জলি

মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তমের ৮২ তম জন্মদিনে গতকাল চট্রগ্রাম ষোলশহর বিপ্লবী উদ্যানে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দীন সালাম মিঠুর নেতৃত্বে ছাত্রদল চট্রগ্রাম বিশ্ববিদ্যলয় শাখার পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ব্বা জানানো হয় I এসময় উপস্থিত ছিলেন চবি ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম, সহ সভাপতি মোঃ বারাতুল মাউন, মোঃ আলাউদ্দীন মহসিন, বিনয় চাকমা, মনোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক মোঃ ইয়াছিন, সহ সাংগঠনিক সম্পাদক শামীম, রাশেদ, দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন হৃদয় সাহিত্য ও প্রকাশনা সম্পাদককে ইসলামি ফাহিম মানবাধিকার সম্পাদক সাদ্দাম হোসেন বাপ্পীসহ আইন সম্পাদক মিজানুর রহমান, সহ সাংস্কৃতিক জাগির হোসেন, সমাজ বিজ্ঞান অনুষদের সদস্য সচিব নাজমুস সাকিব, মিরাস উদ্দিন, ফারুখ খান প্রমুখ নেতৃবৃন্দ।
এসময় জিয়াউর রহমান এবং জিয়া পরিবারের জন্য দোয়ায়ে মোনাজাত করা হয়। জিয়াউর রহমানের জন্ম ১৯ জানুয়ারী ১৯৩৬ সালে বগুড়ার বাগবাড়ীতে। তার বাবা মনসুর রহমান একজন রসায়নবিদ হিসেবে কলকাতাতে সরকারী চাকুরী করতেন। তার শৈশবের কিছুকাল বগুড়ার গ্রামে ও কিছুকাল কলকাতাতে কেটেছে। দেশবিভাগের পর (১৯৪৭) তার বাবা করাচি চলে যান। তখন জিয়া কলকাতার হেয়ার স্কুল ত্যাগ করেন এবং করাচি একাডেমী স্কুলে ভর্তি হন।
১৯৫৩ সালে তিনি ঐ স্কুল থেকে তার মাধ্যমিক পরীক্ষা দেন এবং তারপর করাচিতে ডি. জে. কলেজে ভর্তি হন। ৩০ মে, ১৯৮১ সালে চট্টগ্রামে এক ব্যর্থ সামরিক অভ্যুথানে জিয়া নিহত হন। তাকে শেরে বাংলা নগরে দাফন করা হয়। জেনারেল জিয়ার জানাজা বাংলাদেশের ইতিহাসের অন্যতম বৃহৎ জনসমাগম ঘটে।
শাহাদাৎ আশরাফ শাহাদাৎ আশরাফ

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market