শাহজালাল বিমানবন্দর থেকে ইতালি প্রবাসী নিখোঁজ

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাহাঙ্গীর হোসেন বাবলু (২৭) নামে এক ইতালি প্রবাসী নিখোঁজ হওয়ার অভিযোগ উঠেছে।

নিখোঁজ বাবলুর বাড়ি সিলেটের মৌলভীবাজারের জুড়ি উপজেলাতে। তার বাবার নাম হাসিব আলী।

জানা যায়, বাবলু ইতালির ভেনিস শহরে বসবাস করতেন। গত ৫ জানুয়ারি দেশটির মিলান থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশে ইতালি ত্যাগ করেন।

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে নিজ গ্রামের বাড়ি যাওয়ার সময় অভ্যন্তরীণ একটি বিমানে উঠার আগে বডিং পাস নিয়ে নিখোঁজ হয়ে যায় তিনি।

এ ব্যাপারে ইতালি জালালাবাদ কল্যাণ সংঘের সভাপতি অলি উদ্দিন শামীম জানান, আমিরাতের ইমিগ্রেশন অফিসের মাধ্যমে তিনি জেনেছেন ঢাকায় পৌঁছার পর ইমিগ্রেশনের কাজ শেষ করেছেন বাবলু। এরপর তিনি সিলেটগামী বিমানে ওঠার কথা থাকলেও এরপর তাকে আর খুঁজে পাওয়া যায়নি।

তিনি অভিযোগ করে প্রশ্ন তোলেন, একজন যাত্রী ইমিগ্রেশনের সব আনুষ্ঠানিকতা শেষে অভ্যন্তরীণ ফ্লাইটে উঠার জন্য অপেক্ষমাণ অবস্থায় বিমানবন্দরের ভেতর থেকে কীভাবে উধাও হয়ে যায় যাত্রী। তাও আবার নিজ দেশ বাংলাদেশের ঢাকা বিমানবন্দর থেকে।

অলি উদ্দিন শামীম আরও বলেন, একটি নিরাপত্তাবেষ্টনী এলাকা থেকে প্রবাসী নিখোঁজ হওয়ার ঘটনা অত্যন্ত দুঃখজনক। তাছাড়া এটা বিমানবন্দরে নিরাপত্তা দুর্বলতার বহিঃপ্রকাশ।

এদিকে ৬ জানুয়ারি বাবলু নিখোঁজের পর তার পরিবারের সঙ্গে যোগাযোগ বন্ধ থাকায় চরম হতাশা ও উদ্বিগ্নের মধ্যে দিন কাটাচ্ছে তার পরিবার।

এদিকে নিখোঁজ বাবলু কোনো রাজনৈতিক দলের সঙ্গেও সম্পৃক্ত ছিলেন না বলে জানা গেছে।

জালালাবাদ কল্যাণ সংঘের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আহাম্মদ ফারুক লিপু নিখোঁজ বাবলুকে যেন দ্রুত তার পরিবারের কাছে হস্তান্তর করার ব্যবস্থা করা হয়- সে বিষয়ে বাংলাদেশ সরকার ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি অনুরোধ জানিয়েছেন।

Mahabubur Rahman Mahabubur Rahman

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market