হায়রে রাজনীতি? হায়রে সাংসদ? হায়রে মুক্তিযোদ্ধা? এই বুঝি একটি সভ্য দেশের সম্মাননা !

:: হাসান ফেরদৌস ::

আসুন, আমরা আমাদের বিবেককে জাগ্রত করি। এভাবে আর কোন রাজনীতিক, সাবেক সাংসদ, মুক্তিযোদ্ধাকে অর্থ কষ্টে বিনা চিকিৎসায় ধুকে ধুকে মরতে না হয়। যে সাংসদ সালাউদ্দিন কাদের চৌধুরীর সাম্রাজ্যে ধ্বস নামিয়ে নৌকার বিজয় ছিনিয়ে এনে ছিল সেই সাংসদ, মুক্তিযোদ্ধাকে সার্বিক সহায়তার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিনীত অনুরোধ…………

হায়রে সাংসদ !!!! হায়রে মুক্তিযোদ্ধা!!!!
দেশের রাজনীতিতে কতটা যে অধপতন ঘটেছে তার প্রমান পাওয়া যাবে সাবেক সাংসদ এবং মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউসুফের বর্তমান অবস্থা দেখে। শ্রমজীবি মেহনতী মানুষের জন্য শোষনহীন সমাজ ব্যবস্থা গড়ে তোলার স্বপ্ন নিয়ে একদিন রাজনীতিতে যুক্ত হয়ে ছিলেন মোহাম্মদ ইউসুফ। শ্রমিক নেতা হিসাবে নয়, ধীরে ধীরে পরিনত হয়ে ছিলেন চট্টগ্রামে শ্রমজীবি মেহনতী মানুষের অবিসংবাধিত নেতা হিসাবে। জীবনবাজি রেখে অংশ নিয়ে ছিলেন বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে। ছিলেন কমিউনিস্ট পার্টির নেতা। ঘুরে বেরিয়েছেন রাঙ্গুনিয়াসহ চট্টগ্রামের এক প্রান্ত থেকে অন্য অন্য প্রান্তে।
আজীবন এই সংগ্রামী নেতা ১৯৯১ সালে ৫ম জাতীয় সংসদ নির্বাচনে কমিউনিস্ট পার্টি(সিপিবি)র প্রার্থী হিসাবে নৌকা প্রতীকে বিজয় অর্জনের মধ্য দিয়ে ৭৫’র পর রাঙ্গুনিয়ায় উড়িয়ে ছিলেন মুক্তিযুদ্ধের পতাকা। ধ্বস নামিয়ে ছিলেন মানবতা বিরোধী অপরাধে ফাঁসী হওয়া সালাহ উদ্দিন কাদের চৌধুরী সাম্রাজ্যে।
রাজনৈতিক কারনে সিপিবি’ র অনান্য নেতাদের সাথে তিনি যোগ দিয়ে ছিলেন আওয়ামীলীগে। সাংসদ হিসাবে শুল্কমুক্ত কৌটায় গাড়ি নেয়া, গুলশান-বনানীতে প্লট কিংবা ব্যবসা-বানিজ্যের কমিশন নেয়ার চিন্তা কখনো তিনি করেনি। থেকেছে আজীবন সংগ্রামী হিসাবে। আর হয়ত এ করনে আজ অর্থাভাবে ধুকে ধুকে মরতে হচ্ছে মুক্তিযোদ্ধা, সাবেক সাংসদ, রাজনীতিক মোহাম্মদ ইউসুফকে। এখন আর তার খবর কেউ রাখেন না। বিভিন্ন রোগ ব্যাধী নিয়ে অত্যন্ত কষ্ঠে জীবন যাপন করছেন সাবেক এই সাংসদ। অর্থের অভাবে চিকিৎসা করতে পারছেনা। বিনা চিকিৎসায় ধুকে ধুকে মরছে মুক্তিযোদ্ধা, সাবেক সাংসদ এই রাজনীতিক। মোহাম্মদ ইউসুফের মত একজন সৎ, দেশ প্রেমিক রাজনীতিক, সাংসদ, মুক্তিযোদ্ধার যখন এই অবস্থা তখন প্রশ্ন জাগে হায়রে রাজনীতি? হায়রে সাংসদ? হায়রে মুক্তিযোদ্ধা? এই বুঝি একটি সভ্য দেশের সম্মাননা !!!!!!!!!!!!!

লেখক : ——————————————————————————————————————-

শাহাদাৎ আশরাফ শাহাদাৎ আশরাফ

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market