রাষ্ট্রপতির সাথে কেন্দ্রীয় ছাত্রলীগ ও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের নেতাকর্মীদের সৌজন্য সাক্ষাত

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি এডভোকেট আবদুল হামিদ বলেছেন, ‘দেশ গঠনে ছাত্রলীগকে কাজ করতে হবে। এজন্য সুশিক্ষায় শিক্ষিত হওয়ার বিকল্প নেই। বুধবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগ ও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা রাষ্ট্রপতি ভবনে সৌজন্য সাক্ষাত করতে গেলে তিনি এসব বলেন।

রাষ্ট্রপতি বলেন, ‘ছাত্রলীগের ইতিহাস বাঙালির প্রতিটি অর্জনের সঙ্গে জড়িত। আর তাই ঐতিহ্যবাহী এই সংগঠনের ভাবমূর্তি যাতে কোনোভাবেই ক্ষুণœ না হয় সে বিষয়ে সতর্ক থাকতে হবে। ছাত্রলীগ যেন সব সময় একটা আদর্শ নিয়ে চলে। কারণ আদর্শহীন সংগঠন ব্যক্তিস্বার্থ রক্ষা করতে পারে, জাতির স্বার্থ রক্ষা করতে পারবে না।

তিনি বলেন, আমাদের অনেক ঝড়-ঝাপ্টা, বাধা-বিঘœ অতিক্রম করতে হয়েছে। বারবার আঘাত এসেছে। সততার শক্তি থেকেই সবকিছু মোকাবিলার শক্তি এসেছে। সততার শক্তি অপরিসীম। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। এই অগ্রযাত্রা আর কেউ রুখতে পারবে না।

ছাত্রলীগ নেতাকর্মীদের নিজের এলাকায় কাজ করার আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি বলেন, প্রতিটি ছাত্রলীগ নেতা নিরক্ষর লোকজনকে খুঁজে বের করবেন, তাদের শিক্ষা দেবেন। ছাত্রলীগকে সাক্ষরজ্ঞান কর্মসূচি হাতে নিতে হবে। আমাদের বয়স হয়েছে, তরুণদের এগিয়ে যেতে হবে। তাদেরই আগামী দিনগুলোতে মূল ভূমিকা রাখতে হবে।’

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক শিক্ষা ও পাঠচক্র সম্পাদক মো.ইলিয়াছ উদ্দিন, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম ছামদানী জনি, এমইএস বিশ^বিদ্যালয় কলেজ ছাত্রলীগ নেতা শরফুল আনাম জুয়েল, নুরুননবী শাহেদ, আনসারুল করিম।

সূত্র: বাংলামেইল৫২.কম

minhaj rudvi

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market