আজ শনিবার, ২১ জুলাই ২০১৮ ইং, ০৬ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



মোস্তাফা জব্বারকে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের অভিনন্দন

Published on 03 January 2018 | 3: 30 pm

বিজয় বাংলা কি-বোর্ডের প্রবর্তক ও জাতীয় অনলাইন প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা আহবায়ক মোস্তাফা জব্বারকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী করায় তাকে অভিনন্দন জানিয়েছে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব।

বুধবার সংগঠনটির সভাপতি সুলাইমান মেহেদী হাসান এক বিবৃতিতে সদ্য মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করায় মোস্তফা জব্বারকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

তিনি আশা প্রকাশ করেন, প্রখ্যাত মিডিয়া ব্যক্তিত্ব ও প্রযুক্তিবিদ মোস্তফা জব্বার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পথে আরও এক ধাপ এগিয়ে নেবেন। বাংলাদেশের অনলাইন নিউজ পোর্টালসমূহের প্রাণের দাবী অনলাইন নীতিমালা চুড়ান্তকরণ ও নিউজ পোর্টাল রেজিস্ট্রেশন পক্রিয়া দ্রুত সম্পন্ন করতে কার্যকর ভূমিকা রাখবেন।

টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন মোস্তাফা জব্বার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে ৩ জানুয়ারি বুধবার অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক শেষে বিষয়টি নিশ্চিত করা হয়।

মোস্তাফা জব্বারের নিয়োগের মধ্য দিয়ে তিন বছর পর নতুন মন্ত্রী পেল ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় ।

২ জানুয়ারি মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছ থেকে বাংলাদেশ সরকারের মন্ত্রী হিসেবে শপথ নেন মোস্তাফা জব্বার। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও উপস্থিত ছিলেন।

৬৮ বছর বয়সী মোস্তাফা জব্বার সংসদ সদস্য না হওয়ায় মন্ত্রিসভায় টেকনোক্র্যাট হিসেবে নেওয়া হয়েছে তাকে। কিন্তু সে সময় তিনি কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন, তা জানানো হয়নি।

২০১৪ সালের অক্টোবরে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে আবদুল লতিফ সিদ্দিকীকে সরিয়ে দেওয়া হয়। হজ নিয়ে মন্তব্যের কারণে তাকে অপসারণ করা হয়েছিল।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দুই বিভাগের মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগে প্রতিমন্ত্রীর দায়িত্বে আছেন জুনাইদ আহমেদ পলক ।

এদিকে ডাক ও টেলিযোগাযোগ থেকে প্রতিমন্ত্রী তারানা হালিমকে সরিয়ে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে।


এখানে খুজুন


আরও পড়ুন