বাংলাদেশে আসছে ব্ল্যাকবেরি

ডু মোর ডিফারেন্ট স্লোগানে বাংলাদেশে আগামী বৃহস্পতিবার যাত্রা শুরু করতে যাচ্ছে কানাডিয়ান স্মার্টফোন কোম্পানি ব্ল্যাকবেরি। ভারতীয় টেলিকম প্রতিষ্ঠান অপটিমাস ইনফ্রাকম লিমিটেড রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ব্ল্যাকবেরির আনুষ্ঠানিক উদ্বোধন করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অপটিমাস ইনফ্রাকম লিমিটেডের চেয়ারম্যান অশোক কুমার গুপ্ত, সিপিএল-এর চেয়ারম্যান রাকিবুল কবুর, ব্ল্যাকবেরির মোবিলিটি সল্যুশনের ভাইস প্রেসিডেন্ট অ্যালেক্স তুরবারসহ সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন।

এর আগে ২০১৪ সালে নিরাপত্তার কারণে বাংলাদেশে ব্ল্যাকবেরির সার্ভিস বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বাংলাদেশে ২০০৮ সালের জুলাই মাসে সেবাটি নিয়ে আসে গ্রামীণফোন। পরে দুই বছর আগে এর সঙ্গে যুক্ত হয় এয়ারটেলও। বাংলাদেশের মতো ভারত, সৌদি আরব ও চীনেও একই সমস্যার সম্মুখীন হয়েছিল ব্ল্যাকবেরি কর্তৃপক্ষ।

এদিকে ২০১৬ সালে নতুন ব্ল্যাকবেরি বাংলাদেশে বিক্রি করা হবে না বলে এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি এই তথ্য জানিয়েছিল। বাংলাদেশে ছাড়াও ভারত, শ্রীলঙ্কা, নেপাল এবং ইন্দোনেশিয়াতে ব্ল্যাকবেরি ফোন বিক্রি করা হবে না বলে জানানো হয়েছিল।

প্রসঙ্গত, কানাডিয়ান প্রতিষ্ঠান ব্ল্যাকবেরি ফোনের উৎপাদন, বিক্রি, বিক্রিয়োত্তর সেবা দিচ্ছে চীনের প্রতিষ্ঠান টিসিএল কমিউনিকেশন

Mahabubur Rahman Mahabubur Rahman

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market