বর্ণাঢ্য আয়োজনে মগধরা আবাসন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শুভ উদ্ভোধন

:: রিদুয়ানুল বারী ::

মগধরা আবাসন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শুভ উদ্ভোধন ১ জানুয়ারী ২০১৮, সোমবার অত্যন্ত ঝাঁকঝমক পূর্ণ আয়োজনের মধ্যে অনুষ্ঠিত হয়। উপজেলা ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দীন মিশনের সভাপতিত্বে উক্ত উদ্ভোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন আওয়ামী যুবলীগের সাবেক উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী রবিউল আলম সমীর।প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন মাহফুজুর রহমান মিতা এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন যথাক্রমে সন্দ্বীপ উপজেলার বিজ্ঞ নির্বাহী কর্মকর্তা জ্বনাব নূরুল হুদা, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আলমগীর হোসেন, উপজেলা শিক্ষা অফিসার মাঈন উদ্দীন, মগধরা ইউনিয়নের চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেন, আবাসন প্রকল্প প্রতিনিধি সফিকুল আলম কাঞ্চন, উপজেলা কৃষক লীগ সভাপতি সফিকুল ইসলাম ভূঁইয়া, মাসিক সোনালী সন্দ্বীপেরর উপ সম্পাদক শামছুল আরেফিন শাকিল, সাংবাদিক ডাঃ রিদুয়ানুল বারী, সন্দ্বীপের প্রাথমিক ও উচ্চ বিদ্যালয় থেকে আগত (উল্লেখযোগ্য হারে উপস্হিতি যা চোখে পড়ার মতো) শিক্ষকবৃন্দ, দক্ষিণ পূর্ব মগধরার প্রত্যন্ত অঞ্চল থেকে আগত হাজার হাজার নারী পুরষ এতে উপস্হিত ছিলেন।

উল্লেখ্য যে, আবাসন প্রকল্পটি নদী হারা দুঃস্হদের জন্য গড়ে তুলেছেন সন্দ্বীপেরর বিশিষ্ট মহৎ প্রাণ ইন্জিনিয়ার সফিকুল ইসলাম (ফুলমিয়া)। প্রতিষ্ঠার পর থেকে এখানে বসবাসকারী শ’ খানেক পরিবার সহ সুবিধাবঞ্চিত স্হানীয়দের উন্নত জিবন নিয়ে চলছে ওনার চিন্তাধারার প্রবাহ। তারই ধারাবাহিকতায় মাননীয় প্রধান মণ্ত্রীর একান্ত ইচ্ছায় বাংলাদেশের শিক্ষাবঞ্চিত ১৫০০টি গ্রামের প্রতিটিতে ১টি করে নতুন বিদ্যালয় স্হাপনের বিষয়টি ওনার নজরে এলে সন্দ্বীপের মাননীয় সাংসদের সাথ পরামর্শক্রমে এম,পি মহোদয়ের একান্ত প্রচেস্টার ফসল হিসেবে প্রতিষ্ঠিত হয় আজকের মগধরা আবাসন সরকারি প্রাথমিক বিদ্যালয়। কবিয়াল আবু হানিফের স্বরচিত গান অনুষ্ঠানকে আরো প্রাণবন্ত করে তোলে।

শাহাদাৎ আশরাফ শাহাদাৎ আশরাফ

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market