আজ মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ ইং, ১১ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ



রাজশাহী সীমান্তে ৩ বিএসএফ সদস্য আটক

Published on 25 December 2017 | 3: 36 am

রাজশাহীর মাঝারদিয়াড় সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) তিন সদস্যকে আটক করেছে বাংলাদেশ সীমান্ত রক্ষী – বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রোববার গভীর রাতে চোরাকারবারিদের তাড়া করতে করতে সীমান্তের জিরো লাইন অতিক্রম করে বাংলাদেশ সীমানায় ঢুকে পড়লে ওই বিএসএফ সদস্যদের আটক করা হয়।

তাদের রাজশাহীর মাঝারদিয়াড় সীমান্ত ফাঁড়িতে রাখা হয়েছে।

সূত্র জানায়, গরু পাচারের সময় বিএসএফ সদস্যরা মাঝারদিয়াড় সীমান্তে কাছাকাছি টহলে আসে। একই সময়ে বিজিবি সদস্যরাও টহল দিচ্ছিল। এসময় একদল গরু ও মাদক চোরাকারবারি ভারতের ভেতরে ঢুকে পড়ে। বিএসএফ সদস্যরা  ওই চোরাকারবারিদের তাড়া করতে করতে সীমান্তের জিরো লাইন অতিক্রম করে বাংলাদেশ সীমানার মধ্যে ঢুকে পড়ে। এসময় এলাকাবাসীকে সঙ্গে নিয়ে বিজিবি সদস্যরা তিন বিএসএফ সদস্যকে অস্ত্রসহ আটক করে ক্যাম্পে নিয়ে আসে।

বিএসএফ-এর টহল দলে আরও কয়েকজন সদস্য থাকলেও তারা পালিয়ে যেতে সক্ষম হয়।

সোমবার সকালে রাজশাহীস্থ-১ বিজিবি ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল ইফতেখার শামীম আল মাসুদ তিন বিএসএফ আটকের খবরের সত্যতা যুগান্তরকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, গভীর রাতে কুয়াশার মধ্যে পথ ভুল করে বিএসএফ সদস্যরা বাংলাদেশ সীমানায় ঢুকে পড়েছিল। এরা সবাই ভারতের মুর্শিদাবাদ সীমান্তের হাড়ূডাঙ্গা বিএসএফ ক্যাম্পের সদস্য।

ইতোমধ্যে বিএসএফের ৮৪ ব্যাটালিয়ানের কমান্ডারকে অবহিত করা হয়েছে। পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত দেয়া হবে।

পরিস্থিতি বিজিবির নিয়ন্ত্রণে রয়েছে বলে নিশ্চিত করেন তিনি।


Advertisement

আরও পড়ুন