আজ রবিবার, ২৪ জুন ২০১৮ ইং, ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



একদিন আমাদের সন্দ্বীপ সত্যিই সোনার সন্দ্বীপ হয়ে উঠবে

Published on 24 December 2017 | 3: 35 pm

:: ফারহানা ইয়াসমিন রীমা ::

আমি কোন দলের না আমি দেশের।আমি সন্দ্বীপের একজন, তাইতো সন্দ্বীপের উন্নয়নে মনটা ভরে উঠে।যার হাত ধরে উন্নয়ন হচ্ছে তাকে শ্রদ্ধার সাথে স্বরণ করতে চাই। আমি সাদাকে সাদা বলতে চাই আর কালোকে কালো।
সালটা ঠিক মনে নেই, তবে এটুকু মনে আছে সন্দ্বীপে হঠাৎ আবির্ভাব হয়েছিলেন একজন মহান ব্যক্তির। যার পদচারণায় মুখরিত হয়েছিল সন্দ্বীপবাসী। চারদিকে শুনতাম ওনার জয় জয় কার। ওনার হাত ধরেই সন্দ্বীপে বেড়েছিল শিক্ষার হার, রাস্তাঘাট সহ আরো অনেক উন্নয়ন মূলক কাজ। তিনি আর কেউ নন, তিনি হচ্ছেন দ্বীপবন্ধু মোস্তাফিজুর রহমান। সব সময় শুনতাম বিভিন্ন স্কুল মসজিদ মাদ্রাসায় আর্থিক অনুদান দিতেন। ওনার প্রতিষ্ঠিত কলেজ সন্দ্বীপে শিক্ষার হারকে অনেক খানি এগিয়ে নিয়েছে। কৃতজ্ঞচিত্তে স্বরণ করছি এই মহান নেতাকে।
প্রকৃতির অমোঘ নিয়মে চলে গেছেন এ মহান নেতা,কিন্তু রয়ে গেছে ওনার অবদান গুলো।যা যুগ যুগ অব্যাহত থাকবে।
সে মহান নেতারই সুযোগ্য সন্তান আমাদের বর্তমান সাংসদ মাহফুজুর রহমান মিতা।একজন নেতাকে আমরা তখনই যোগ্য মনে করবো যখন তার হাত ধরে আমরা উন্নয়ন দেখতে পাবো। আমাদের বর্তমান সাংসদের সবচেয়ে বড় অবদান সন্দ্বীপের বিদ্যুৎ ব্যবস্থাটা। ওনার কারণেই সকলের দ্বার প্রান্তে পৌঁছাবে বিদ্যুৎ। কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাচ্ছি ওনাকে।উন্নয়নের অনেকখানি এগিয়ে যাবে আমাদের সোনার সন্দ্বীপ। হবে ছোট বড় কল কারখানা, হবে কর্মসংস্থান, কমবে বেকারত্ব। দুর হবে অন্ধকারের ভোগান্তি। আলোকিত হবে প্রতিটি ঘর। শ্রদ্ধা এবং শুভকামনা থাকলো মহান সাংসদের প্রতি।
আর একটা দাবী ওনার প্রতি। ওনারই হাত ধরে যেন নিরাপদ যাতায়াত ব্যবস্থাটা নিশ্চিত হয়। তাহলে সন্দ্বীপের উন্নয়ন কেউ ঠেকাতে পারবেনা।
একদিন আমাদের সন্দ্বীপ সত্যিই সোনার সন্দীপ হয়ে উঠবে।।


এখানে খুজুন


আরও পড়ুন