আজ রবিবার, ১৯ আগষ্ট ২০১৮ ইং, ০৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



সন্দ্বীপ স্টুডেন্টস এসোসিয়েশন চট্টগ্রাম কলেজ কমিটির নির্বাচনে মাসুদ সভাপতি মাহফুজ সাধারণ সম্পাদক নির্বাচিত

Published on 24 December 2017 | 2: 50 pm

 :: এ.এস.রিফাত :: সোনালী নিউজ ::
বন্দর নগরীর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান চট্টগ্রাম কলেজে অধ্যয়নরত সন্দ্বীপের ছাত্রছাত্রীদের সমন্বয়ে গঠিত সংগঠন সন্দ্বীপ স্টুডেন্টস এসোসিয়েশন চট্টগ্রাম কলেজের কার্যকরী কমিটি ২০১৮ নির্বাচন আজ ২৪ ডিসেম্বর, রবিবার সাধারণ সদস্যদের অনলাইন ভিত্তিক ভোট গ্রহণের মাধ্যমে সম্পন্ন হয়।
সংগঠনটির ৫ম বর্ষের যাত্রায় ২৪ ডিসেম্বর ৪র্থ বারের মতো অনুষ্ঠিত হয়েছিল ২০১৮ সেশনের কার্যকরী পরিষদ। প্রতিবারের ন্যায় এবারও দুটি পদে যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট গ্রহণ করা হয়েছিল।
এবার সভাপতি পদে ঘড়ি প্রতীকে প্রার্থী হয়েছিলেন সংগঠনটির সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ মাসুদুর রহমান ও ছাতা প্রতীকে প্রার্থী হয়েছিলেন মোঃ নুরুল আলম।এছাড়া সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছিলেন সংগঠনটির সাবেক অর্থসচিব মঈন উদ্দীন সাহেদ ও কলম প্রতীকে প্রার্থী হয়েছিলেন মাহফুজুর রহমান।জনপ্রিয় ও আলোচিত সংগঠনটির শীর্ষ পর্যায়ের পদ দুটিকে অলংকৃত করার জন্য ভোটাররা খুবই আনন্দের সাথে ভোট প্রদান করেন।
নির্বাচনী ফলাফলের প্রকাশের মাধ্যমে জানা যায়, সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ঘড়ি প্রতীকে মাসুদুর রহমান তার প্রাপ্ত্ ভোট সংখ্যা ৬০। তিনি নিকটতম প্রতিদ্বন্দ্বী থেকে ৪০ ভোট বেশি পান।
সাধারণ সম্পাদক মাহফুজুর রহমানের প্রাপ্ত্ ভোট সংখ্যা ৬৩। তিনি নিকটতম প্রতিদ্বন্দ্বী থেকে ৩৯ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন।
গত ১৫ ডিসেম্বর এসোসিয়েশনের সাবেক সভাপতি ফরহাদ বিন আলম এবং সাবেক সাধারণ সম্পাদক তৌরাত হোসাইন রাফি ২০১৭ এর কার্যকরী কমিটির দায়িত্ব নির্বাচন কমিচনারের হাতে হস্তান্তর করেন।
নির্বাচনটি সুষ্ঠু, স্বচ্ছ ও সুন্দরভাবে পরিচালনার জন্য ১৫ ডিসেম্বর ২য় বারের মতো প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সংগঠনটির প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক ইকবাল ইবনে মালেক ও সহযোগী নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন প্রতিষ্ঠাকালীন যুগ্ম আহ্বায়ক মমতাজুল আলম ফরহাদ এবং ২০১৫ সেশনের সাবেক সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম।
নির্বাচন নিয়ে বিস্তারিত আলাপকালে জানা যায়, সংগঠনটির ভোটার রয়েছে প্রায় দেড় শতাধিক। নির্বাচন প্রচারণাকালে প্রার্থী ও ভোটারদের মধ্যে ছিল প্রবল উৎসাহ, উদ্দীপনা। নির্বাচনী প্রচারণায় প্রার্থীরা আগামী বৎসর সংগঠনকে আরও গতিশীল ও ধারাবাহিকতা বজায় রাখার প্রতিশ্রুতি দেন।
নির্বাচনী ফলাফলে বিজয়ী সভাপতি মাসুদুর রহমানের সাথে আলাপকালে তিনি সোনালী নিউজকে বলেন, চট্টগ্রাম কলেজ মেধাবীদের মিলনমেলা। এ কলেজে অধ্যয়ণরত সন্দ্বীপের ছাত্রছাত্রীদের যে কোন সহযোগীতা ও সংগঠনের সকল কার্যক্রম সুন্দরভাবে সম্পূর্ণ করার চেষ্টা করবেন।
সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান সোনালী নিউজকে বলেন, বিরূপ প্রতিবেশ, প্রান্তিক ও দেশীয় সংঙ্গায় দুর্গম অন্ঞ্চল সন্দ্বীপের ছাত্রছাত্রী ও সংগঠনকে বৃহৎ করার সর্বোচ্চ চেষ্টা করবেন।সভাপতি ও সাধারণ সম্পাদক সকলের কাছে দোয়াপ্রার্থী।Image may contain: 7 people, people smiling, people sitting, people standing and indoor
উল্লেখ্য যে, চট্টগ্রাম কলেজে পড়ুয়া সন্দ্বীপের ছাত্রদের ঐক্যবদ্ধতা, সামাজিক দায়বদ্ধতা, পরস্পরের প্রতি যোগাযোগ সৃষ্টি, সম্প্রীতি স্হাপন ও সহযোগিতার মানসিকতা দৃঢ় করার প্রত্যয়ে অলাভজনক, অরাজনৈতিক ও সমাজসেবামূলক কর্মকান্ড পরিচালনার লক্ষ্যে ২০১৪ সালে ঐতিহাসিক প্যারেড ময়দানে সন্দ্বীপ স্টুডেন্টস এসোসিয়েশন এর আত্মপ্রকাশ ঘটে।
নির্বাচনটি বিশেষভাবে পর্যাবেক্ষণ করেন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আসক ফাউন্ডেশনের এমদাদুল করিম সৈকত, সোনালী নিউজের উপ সম্পাদক শামছুল আরেফিন শাকিল ও সোনালী সন্দ্বীপ লেখক পাঠক ফোরাম চট্টগ্রাম কমিটির সাধারণ সম্পাদক ই্উছুপ সন্দ্বীপি, আলোকিত সন্দ্বীপ পত্রিকার সম্পাদক অধ্যক্ষ মুকতাদের আজাদ খান, দেশবিদেশ২৪.কমের এর সম্পাদক কাজী জিয়া উদ্দিন সোহেল, শান্তি নিকেতনের প্রতিষ্ঠাতা জাহিদ হোসেন এবং সাউদ সন্দ্বীপ কলেজের এর প্রভাষক রাকিবুল মাওলা।


এখানে খুজুন


আরও পড়ুন