আজ বুধবার, ১৫ আগষ্ট ২০১৮ ইং, ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



স্কুল পর্যায়ে কমিটি না করতে ছাত্রলীগকে নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

Published on 23 December 2017 | 1: 47 pm

স্কুল পর্যায়ে কমিটি না করতে ছাত্রলীগকে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, এখন ছাত্রলীগের স্কুল পর্যায়ের কমিটি করার দরকার নেই। কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের কমিটিগুলোকে আরও শক্তিশালী করতে হবে। অহেতুক সমালোচনা ডেকে আনার কোনো দরকার নেই।
আজ শনিবার বাংলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
আওয়ামী লীগের সাধালণ সম্পাদক বলেন, স্কুল কমিটির ধারণাটা সঠিক হয়নি। কলেজ, বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি থাকবে, থাকতে হবে। কিছু কিছু বিশৃঙ্খলা যা ঘটে, সে ব্যাপারে ছাত্রলীগকে সতর্ক থাকতে হবে। এটা নির্বাচনের বছর। যেন কোনো ধরনের বিশৃঙ্খলা না ঘটে। কেউ কেউ অপকর্ম করবে আর সেটার দায় নেবে দল? সেটা হয় না। তাই বলি স্কুল পর্যায়ের কমিটি করার দরকার নেই।
রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচন নিয়ে বিএনপির নিজেদের মূল্যায়নই ঠিক নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তারা নির্বাচনে জিতলে বলে নির্বাচন কমিশনের ওপর তাদের আস্থা রয়েছে, আর হেরে গেলে বলে আস্থা নেই। তারা একেক জন একেক রকম কথা বলেন। তাদের কীভাবে টেনে তুলবে?
নির্বাচন কমিশনের প্রতি বিএনপি অনাস্থা প্রকাশের সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কুমিল্লায় আস্থা ছিল, রংপুরে নেই। কেমনে আপনাদের টেনে তুলবে? আপনারা তো ২য়ও হন নাই। হয়ে গেলেন তৃতীয়। তৃতীয়কে টেনে তুলবে কিভাবে। নির্বাচন কমিশনের কী এটা দায়িত্ব? তাহলে তো আগামী নির্বাচনে তিনশত আসনই আপনাদের দিতে হবে নির্বাচন কমিশনের প্রতি আস্থা অর্জনের জন্য। বাসস


এখানে খুজুন


আরও পড়ুন