আজ বৃহঃপতিবার, ২৬ এপ্রিল ২০১৮ ইং, ১৩ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ



নিখোঁজ থাকার ৪ মাস পর কল্যাণ পার্টির মহাসচিব উদ্ধার, অত:পর রিমান্ডে

Published on 23 December 2017 | 1: 40 pm

রহস্যজনকভাবে নিখোঁজ থাকার ৪ মাস পর বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানের খোঁজ পাওয়া গেলো পুলিশের কাছে। নৌমন্ত্রী শাজাহান খানের ওপর হামলা চেষ্টার অভিযোগে গুলশান থানায় দায়ের হওয়া নাশকতার একটি পুরোনো মামলায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি উত্তর) আমিনুর রহমানকে গ্রেফতার দেখিয়েছে।
শনিবার ওই মামলায় আমিনুর রহমানের ১০ দিনের রিমান্ড আবেদন জানিয়ে আদালতে পাঠায় মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত এম এম আমিনুর রহমানকে ডিবি হেফাজতে জিজ্ঞাসাবাদের জন্য ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছে। তবে গত ৪ মাস নিখোঁজ এ নেতা কোথায় ছিলেন, কে তাকে অপহরণ করেছে-কি উদ্দেশ্যে করেছে এর কোন জবাব পুলিশের কাছে পাওয়া যায়নি।
ডিবি’র (উত্তর) বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) শাহজাহান সাজু জানান, কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানকে শুক্রবার দিবাগত গভীর রাতে বাড্ডার শাহজাদপুর সুবাস্তু টাওয়ারের সামনের রাস্তা থেকে  গ্রেফতার করা হয়েছে। ২০১৫ সালে নৌমন্ত্রী শাজাহান খানের ওপর হামলা চেষ্টার অভিযোগে গুলশান থানায় দায়ের করা এক নাশকতার মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। ওই মামলায় আমিনুরকে জিজ্ঞাসাবাদের জন্য ৪ দিনের রিমান্ড  নেয়া হয়েছে। রবিবার থেকে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। আমিনুর রহমানের বিরুদ্ধে অন্য কোন মামলা আছে কিনা এবং এতোদিন সে কোথায় নিখোঁজ ছিল জানতে চাইলে এডিসি জানান, তার বিরুদ্ধে আরও কোন মামলা আছে কিনা খোঁজ নেওয়া হচ্ছে। দীর্ঘদিন ধরে সে কোথায় নিখোজঁ ছিল সে বিষয়ে তাকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হবে।
কল্যাণ পার্টির চেয়ারম্যান  মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম  সাংবাদিকদের বলেন, গত ২৭ আগস্ট তার দলের মহাসচিব নিখোঁজ হন। শুক্রবার দিবাগত রাতে তার ফোন খোলা পাওয়া যায়। পরে ডিবি পুলিশ তাকে  গ্রেফতার করে।


Advertisement

আরও পড়ুন