আজ শনিবার, ২১ জুলাই ২০১৮ ইং, ০৬ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



সন্দ্বীপ স্টুডেন্টস এসোসিয়েশন চট্টগ্রাম কলেজের ২০১৮ সেশনের কমিটির নির্বাচন ২৪ ডিসেম্বর

Published on 21 December 2017 | 7: 59 pm

সন্দ্বীপ স্টুডেন্টস এসোসিয়েশন চট্টগ্রাম কলেজের ২০১৮ সেশনের কমিটির নির্বাচন ২৪ ডিসেম্বর চতুর্থ বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে । আবদুর রব নিসান সন্দ্বীপ থেকে আগত চট্টগ্রাম কলেজে অধ্যায়ণরত মেধাবী শিক্ষার্থীদের সংগঠন সন্দ্বীপ স্টুডেন্ট’স এসোসিয়েশন চট্টগ্রাম কলেজ। সন্দ্বীপের এক ঝাঁক আলোকিত তরুণদের হাত ধরে সংগঠনটি ২০১৪ সালে যাত্রা শুরু করে। সংগঠনটির পঞ্চম বর্ষের যাত্রায় ২৪ ডিসেম্বর চতুর্থ বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ২০১৮ সেশনের কমিটির নির্বাচন। প্রতিবারে ন্যায় এবারও দু’টি পদে যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট গ্রহণ করা হবে।

ইতিমধ্যে নির্বাচন মাঠ ঘুরে দেখা গেল সভাপতি পদে ঘড়ি প্রতীকে প্রার্থী হয়েছেন সংগঠনটির সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুদ রহমান ও ছাতা প্রতীকে প্রার্থী হয়েছেন নরুল আলম। এছাড়া সাধারণ সম্পাদক পদে বই প্রতীকে প্রার্থী হয়েছেন সংগঠনটির সাবেক অর্থসচিব মঈন উদ্দিন শাহেদ ও কলম প্রতীকে প্রার্থী হয়েছেন মাহফুজুর রহমান। প্রার্থীদের পাশাপাশি নির্বাচনটি ঘিরে ভোটাদের মধ্যে উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে। আলোচিত সংগঠনটির শীর্ষ পর্যায়ে পদ দু’টি কে অলংকিত করবেন তা জানতে আরো অপেক্ষা করতে হবে দু’দিন। এ নিয়ে অধীর অপেক্ষায় প্রহর গুনছে উৎসুখ ভোটারগণ।

নির্বাচনটি সু-সম্পূর্ণ কর‍তে ১৫ ডিসেম্বর ২য় বারের মতো প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন সংগঠনটির প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক ইকবাল ইবনে মালেক ও সহযোগী নির্বাচন কমিশনার হিসেবে আছেন প্রতিষ্ঠাকালীন যুগ্ম আহ্বায়ক মমতাজুল হাসান ফরহাদ এবং ১৫ সেশনের সাবেক সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম। নির্বাচনটি সুষ্ঠ, স্বচ্ছ ও নিরপেক্ষ গ্রহণ যোগ্যতার সকল ধরণের ব্যবস্থা নেওয়া হয়েছে জানান প্রধান নির্বাচন কমিশনার ইকবাল ইবনে মালেক।

তাঁর সাথে বিস্তারিত আলাপকালে জানা যায় সংগঠনটির বর্তমান ভোটার রয়েছে প্রায় দেড় শতাধিক। সন্দ্বীপ স্টুডেন্টস এসোসিয়েশন চট্টগ্রাম কলেজ সংগঠনটির যাত্রাকাল থেকে সন্দ্বীপের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে নিবেদিত হয়ে কাজ করে যাচ্ছে। সমাজের সকল অসংগতি ব্যাপারে সোচ্চার সংগঠনটি। প্রায় দুই শত অধিক সদস্য রয়েছে এ সংগঠনটির। আগামিতে দক্ষ ও যোগ্য নেতৃত্বে এগিয়ে যাবে চট্টগ্রাম কলেজে সন্দ্বীপ্পাদের এ পরিবারটি এমনটা প্রত্যাশা সংগঠনের সকল সদস্যদের।


এখানে খুজুন


আরও পড়ুন