প্রজন্ম থেকে প্রজন্মান্তরে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে হবে

চট্টগ্রাম ১০ সংসদীয় আসনের বিজয় উৎসব উদযাপন পরিষদের শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে ডা: আফসারুল আমিন এম.পি


বাংলাদেশ জাতীয় সংসদের শিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও চট্টগ্রাম ১০ আসনের মাননীয় এমপি ডা. আফসারুল আমিন বলেছেন, প্রজন্ম থেকে প্রজন্মান্তরে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে হবে। তবেই আগামী প্রজন্ম বাংলাদেশের দায়িত্ব নিতে এগিয়ে আসবে মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে। আজ যারা মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে বাঙালি জাতিকে দাবিয়ে রাখতে চেয়েছিল তাদের বিরুদ্ধে স্বোচ্ছার থাকতে হবে। ঐতিহাসিক ৭ মার্চের ভাষনকে ইউনেস্কোর স্বীকৃতিতে বাঙালিকে যে বিশ্ব মর্যাদার আসনে এনে দিয়েছেন সেই সম্মান ক্ষুন্ন না হয় সেদিকে দেশবাসীকে সচেতন থাকতে হবে। মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিরা যেন আর কোন অপশক্তি এনে বাংলার মাটিকে কলংকিত করতে না পারে সেজন্য বর্তমান তরুণ প্রজন্মকে জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে। চট্টগ্রাম ১০ সংসদীয় আসনের বিজয় উৎসব উদযাপন পরিষদের উদ্যোগে ৪৬তম মহান বিজয় দিবস উপলক্ষে ঐতিহাসিক পাহাড়তলীস্থ শহীদ শাহজাহান মাঠ সংলগ্ন নবনির্মিত শহীদ মিনারে বিজয় দিবসের শ্রদ্ধাঞ্জলী নিবেদন শেষে অনুষ্ঠানে আগতদের উদ্দেশ্যে একথা বলেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক মেয়র আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে পরিষদ কতৃক আয়োজিত দুইদিন ব্যাপী বর্ণাঢ্য বিজয় উৎসবের সকল কর্মসূচী স্থগিত করেন। মঞ্চে আলহাজ্ব বীরমুক্তিযোদ্ধা মহিউদ্দিন চৌধুরীর রুহের মাগফেরাত কামনা করে ১৫ ডিসেম্বর দিনভরব্যাপী বিভিন্ন মাদ্রাসার শিক্ষক শিক্ষিকাবৃন্দের অংশগ্রহণে কোরআন খতম ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

১৬ ডিসেম্বর শুধুমাত্র শহীদ মিনারে চট্টগ্রাম ১০ সংসদীয় আসনের আওতাধীন ওয়ার্ড সমূহের কাউন্সিলরদের নেতৃত্বে ও ওয়ার্ড আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন, মুক্তিযোদ্ধাদের বিভিন্ন সংগঠন, বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসা, সামাজিক ক্রীড়া সংগঠনসমূহ পুষ্পার্ঘ নিবেদন করেন।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে মুক্তিযুদ্ধের ইতিহাস ও চেতনা নিয়ে উপস্থিত নতুন প্রজন্মের কাছে তাৎপর্যপূর্ণ তথ্য তুলে ধরে বক্তব্য রাখেন চট্টগ্রাম ১০ সংসদীয় আসনের বিজয় উৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক ও খুলশী থানা আওয়ামীলীগের আহ্বায়ক এবং ১৩ নং পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন হীরণ, খুলশী থানা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক মো: মোমিনুল হক, ১৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহম্মেদ ভূইয়া, সাধারণ সম্পাদক কায়সার মালিক, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অধ্যাপক মো: সাইদুল কবির বাহার, ১৪নং লালখান ওয়ার্ড কাউন্সিলর এফ কবির আহম্মেদ মানিক, ১৪নং লালখানবাজার ওয়ার্ড সভাপতি সিদ্দিক আহম্মেদ, সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম, ৮নং শুলকবহর ওয়ার্ড কাউন্সিলর মোরশেদ আলম, ১১নং দক্ষিণ কাট্টলি ওয়ার্ড কাউন্সিলর মোরশেদ আকতার চৌধুরী, ১২নং সরাইপাড়া ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব সাবের আহম্মদ সওদাগর, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হক ডিউক, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর এরশাদ উল্লাহ, ১১নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ড আওয়ামীগের সভাপতি অধ্যাপক ইসমাইল, সাধারণ সম্পাদক মো: আসলাম, ২৪নং উত্তর আগ্রাবাদ ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: সিরাজুল ইসলাম, ছাত্রনেতা মো: মাহমুদুর রহমান মাহমুদ সহ রাজনৈতিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

শাহাদাৎ আশরাফ শাহাদাৎ আশরাফ

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market