আজ মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ ইং, ১১ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ



খালেদা জিয়াকে সাজা দেওয়ার চক্রান্ত রুখে দাঁড়ান : বিএনপির বিজয় র‌্যালিতে মির্জা ফখরুল

Published on 18 December 2017 | 5: 20 am

মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে গতকাল রবিবার বিজয় শোভাযাত্রা করেছে বিএনপি। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিশাল ও বর্ণাঢ্য শোভাযাত্রাটি শুরু হয়ে কাকরাইল মোড়, শান্তিনগর হয়ে শেষ হয় মালিবাগ মোড়ে। তার পূর্বে জমায়েতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার অন্যায়ভাবে বেগম খালেদা জিয়াকে সাজা দেওয়ার চক্রান্ত করছে। তাই আসুন, আমরা সবাই রুখে দাঁড়াই। তিনি বলেন, একদলীয় সরকার কায়েম করে মানুষের অধিকার পদদলিত করতে চায় সরকার। একটি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।
ফখরুল নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে ‘জনরায়’ প্রতিষ্ঠায় জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, স্বাধীনতার ৪৭ বছরেও আমাদের মুক্তিযুদ্ধের অভীষ্ট স্বপ্ন পূরণ হয়নি। এখনো গণতান্ত্রিক আন্দোলন করতে গিয়ে প্রাণ দিতে হচ্ছে। গুম করে দেওয়া হচ্ছে। মিথ্যা মামলা দিয়ে নানাভাবে হয়রানি করা হচ্ছে। তাই বিজয় র্যালিতে আহ্বান জানাচ্ছি, আসুন বর্তমান ক্ষমতাসীন সরকারের বিদায় ঘটিয়ে একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনরায় প্রতিষ্ঠায় জাতীয় ঐক্য সৃষ্টি করে রুখে দাঁড়াই, প্রতিরোধ গড়ে তুলি। বিজয় র্যালির মাধ্যমে গণতন্ত্রের দাবিকে আরও বেগবান করি। তিনি বলেন, বাংলাদেশকে একটি কারাগারে পরিণত করা হয়েছে। তাই গণতন্ত্র ও দেশের মানুষকে মুক্ত করতে আমাদেরকে কারাগার ভাঙতে হবে। আমরা চাই আগামী প্রজন্ম যাতে একটি গণতান্ত্রিক পরিবেশে বেড়ে ওঠে। কারণ বর্তমান সরকার ক্ষমতায় টিকে থাকতে একদলীয় শাসন কায়েম করতে প্রক্রিয়া প্রায় সম্পন্ন করেছে। তারা আমাদের পদদলিত করতে চায়। দৃঢ়তার সাথে একটি কথা উচ্চারণ করছি, বাংলাদেশের মানুষকে পদদলিত করে দাবিয়ে রাখা যাবে না।
 এতে সামনে অংশ নেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদ সদস্য আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, শেখ রবিউল আলম রবি প্রমুখ।


Advertisement

আরও পড়ুন