আজ বৃহঃপতিবার, ২৬ এপ্রিল ২০১৮ ইং, ১৩ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ



মহান বিজয় দিবস-২০১৭ উপলক্ষে সোনালী সন্দ্বীপ লেখক-পাঠক ফোরামের উদ্যেগে আলোচনা সভা

Published on 17 December 2017 | 7: 26 am

শামসুল আরেফিন শাকিল : মহান বিজয় দিবস-২০১৭ উপলক্ষে ১৬ ডিসেম্বর বিকেল ৫টায় হালিশহর কোয়ান্টাম মেথড ফাউন্ডেশন অডিটোরিয়ামে মাসিক সোনালী সন্দ্বীপ লেখক-পাঠক ফোরামের উদ্যেগে ফোরামের সভাপতি প্রবীন শিক্ষাবিদ লেখক ও কবিয়াল মাষ্টার কে,এম আজিজ উল্যাহ’র সভাপতিত্বে, সোনালী সন্দ্বীপ উপ-সম্পাদক প্রকৌশলী শামছুল আরেফিন শাকিলএর সঞ্চালনায় এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সভার শুরুতে সোনালী সন্দ্বীপ সম্পাদক ও প্রকাশক শাহাদাৎ হোসেন আশরাফ  তার স্বাগত বক্তব্যে আয়োজকদের ধন্যবাদ এবং মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, মাসিক সোনালী সন্দ্বীপ লেখক পাঠক ফোরাম একটি শক্তিশালী সামাজিক ফোরাম হিসেবে ইতিমধ্যে বেশ গৌরবময় ভুমিকা রেখেছে আগামীতে এ ফোরাম প্রবীন-নবীনদের নিয়ে আরো মেধাদীপ্ত ও শক্তিশালী ফ্লাটফর্ম হিসাবে লেখক ও পাঠকদের প্রাণের সন্মিলন ঘটাবে। তিনি আরো বলেন,গত ১৮ বছর ধরে সোনালী সন্দ্বীপ টিকে আছে লেখক ও পাঠকদের ভালবাসা ও সহযোগিতায় আগামীতেও সকল লেখক পাঠক সোনালী সন্দ্বীপের পাশে অকৃত্রিম বন্ধু হিসাবে পাশে থাকবেন সে আশাবাদ ব্যাক্ত করেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট সমাজসেবক সোনালী সন্দ্বীপ প্রধান সম্পাদক এবং  জেএস অটোমোবাইলস লি: এর চেয়ারম্যান  লায়ন কাজী মিনহাজ উদ্দিন রুদবী মাসিক সোনালী সন্দ্বীপের ক্রান্তিকালের কিছু খন্ডচিত্র তুলে ধরে সোনালী সন্দ্বীপকে সন্দ্বীপবাসীর সন্মান হিসাবে এ পত্রিকা টিকিয়ে রাখার চ্যালেঞ্জ গ্রহণের কথা বলেন এবং সন্দ্বীপের স্বার্থে সকল বাধা-বিপত্তি মোকাবেলা করে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের ধারা সোনালী সন্দ্বীপ আগামীতেও ধরে রাখার স্বার্থে সবার সার্বিক সহযোগিতা সবসময়ের জন্যে কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে লেখক কলামিস্ট সোনালী সন্দ্বীপ নির্বাহী সম্পাদক মোঃ নাজিম উদ্দিন বলেন,সোনালী সন্দ্বীপ সত্য সংবাদ প্রকাশে অবিচল। সত্য সংবাদ প্রকাশ একটি ইবাদত সে ইবাদত আমরা চালিয়ে যাবো। অতীতে অনেক হুমকি এসেছে আমরা তা মোকাবেলা করেছি সবার ভালবাসা ও আস্থা নিয়ে সোনালী সন্দ্বীপ আজ ও আগামীর কথা বলে যাবে।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন,সন্দ্বীপ জনকল্যাণ পরিষদ ও গাছুয়া এ,কে একাডেমী প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি মোসাদ্দেক আহমেদ , নাট্য ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব আবু ইউসুফ সন্দ্বীপি, সংবাদ ও মানবাধিকার কর্মী এমদাদুল করিম সৈকত,চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মিলাদ উদ্দিন মুন্না,সোনালী সন্দ্বীপের বার্তা সম্পাদক মোহাম্মদ ইব্রাহিম,অনলাইন এক্টিভিস্ট ও সংবাদ কর্মী ওমর ফয়সাল, সাংবাদিক ও প্রবন্ধকার আকাশ ইকবাল, সম্পাদক ও নাট্যজন মোশারফ ভূঁইয়া পলাশ প্রমুখ।

সভায় সর্বসন্মতিক্রমে, মাষ্টার কে এম আজিজ উল্যাহকে আজীবন সভাপতি ঘোষনা করে আগামী একবছরের জন্যে ফোরামের নতুন কমিটি ঘোষনা করা হয়। সহ-সভাপতি : মোসাদ্দেক আহম্মেদ, এমদাদুল করিম সৈকত।
সাধারণ সম্পাদক: আবু ইউসুফ সন্দ্বীপি।
যুগ্ম সাধারাণ সম্পাদক: ওমর ফয়সাল।
বাকী পদগুলো আগামী সভায় ঘোষনা দেয়া হবে মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।সভায়, মহান একাত্তরে সকল বীর শহীদ মুক্তিযোদ্ধা এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর চট্টল বীর সদ্য প্রয়াত এবি এম মহিউদ্দীন চৌধুরীর রুহের শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন এবং বিশেষ দোয়া করা হয়।


Advertisement

আরও পড়ুন