আজ মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ ইং, ০৫ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



মহিউদ্দিন চৌধুরীর কুলখানি সোমবার – ১৫টি কমিউনিটি সেন্টারে হবে মেজবান

Published on 17 December 2017 | 2: 23 am

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানি আগামীকাল সোমবার অনুষ্ঠিত হবে। নগরীর ১৫টি কমিউনিটি সেন্টারে এ উপলক্ষে আয়োজন করা হবে মেজবান।

শনিবার বিকালে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে মহানগর আওয়ামী লীগ আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল এ ঘোষণা দেন।

তিনি বলেন, পরিবারের পক্ষ থেকে কুলখানি ও মেজবান অনুষ্ঠিত হবে। মহিউদ্দিন চৌধুরীর ব্যক্তিগত সহকারী হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করা ওসমান গনি শনিবার রাতে জানান, সোমবার কুলখানি উপলক্ষে সকালে বাসায় মিলাদ পড়ানো হবে।

এরপর ‘কিং অব চিটাগাং’ কনভেনশন সেন্টারে হবে কুলখানির মূল আয়োজন। এখানে দলের নেতারা উপস্থিত থাকবেন। পরে মেজবান অনুষ্ঠিত হবে। তিনি জানান, এছাড়া নগরীর আরও ১৪টি কমিউনিটি সেন্টারে কুলখানি ও মেজবানের আয়োজন করা হবে। এর মধ্যে রীমা কমিউনিটি সেন্টারে অমুসলিমদের জন্য মেজবানের ব্যবস্থা করা হয়েছে।

ওসমান গনি বলেন, দলীয় নেতাকর্মী ছাড়াও মহিউদ্দিন চৌধুরীর হাজার হাজার ভক্ত রয়েছেন। সবাই যাতে কুলখানি ও মেজবানে অংশ নিতে পারেন সেই বিষয়টি মাথায় রেখে কুলখানির আয়োজন করা হচ্ছে।

এদিকে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে নগরীর মুসাফিরখানা মসজিদে রোববার আসরের পর দোয়া এবং মঙ্গলবার পর্যন্ত তিন দিন নগরীর প্রতি ওয়ার্ডে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়েছে।

চট্টগ্রাম নগরীর ম্যাক্স হাসপাতালে চিকিৎধীন অবস্থায় বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মহিউদ্দিন চৌধুরী। শুক্রবার দুই দফা জানাজা শেষে নগরীর চশমা হিল এলাকার কবরস্থানে তাকে দাফন করা হয়। তার জানাজায় অংশ নেন লাখো মানুষ।

৭৪ বছর বয়সে মারা যান চট্টগ্রামের গণমানুষের নেতা হিসেবে পরিচিত  মহিউদ্দিন চৌধুরী। তিনি টানা ১৭ বছর চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। মুক্তিযুদ্ধসহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে পালন করেন সক্রিয় ভূমিকা।


এখানে খুজুন


আরও পড়ুন