আজ বুধবার, ২০ জুন ২০১৮ ইং, ০৬ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



সুপ্রিম কোর্টের শীতকালীন অবকাশ শুরু

Published on 17 December 2017 | 2: 18 am

সুপ্রিম কোর্টের শীতকালীন অবকাশ গত ১৫ ডিসেম্বর থেকে শুরু হয়েছে।

আগামী ১ জানুয়ারি পযন্ত ১৭ দিনের অবকাশকালীন ছুটিতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য একটি চেম্বার আদালত এবং হাইকোর্ট বিভাগে বসছে ১২টি বেঞ্চ। ২ জানুয়ারি নিয়মিত বেঞ্চ বসবে।

সুপ্রিম কোর্টের পৃথক বিজ্ঞপ্তিতে প্রধান বিচারপতির দায়িত্বরত বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা অবকাশকালীন বেঞ্চ গঠন করেছেন বলে জানানো হয়েছে। এছাড়া সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ও মুখপাত্র হিসেবে দায়িত্বপ্রাপ্ত ব্যারিস্টার মো. সাইফুর রহমান বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন।

আপিল বিভাগের জরুরি  বিষয়াদি নিষ্পত্তির জন্য অবকাশকালীন বিচারপতি হিসেবে বিচারপতি মির্জা হোসেইন হায়দার ২১ ও ১৭ ডিসেম্বর সকাল ১১টা থেকে চেম্বার কোর্টে শুনানি গ্রহণ করবেন।

১৭, ১৮, ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর পর্যন্ত বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি সেলিম দেওয়ানী বিষয়ে শুনানি গ্রহণ করবেন। ১৮, ১৯, ২০, ২৬ ও ২৭ ডিসেম্বর বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ ফৌজদারি বিষয়ে শুনানি গ্রহণ করবেন। বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি কাশেফা হোসেন একই বিষয়ে ১৭, ১৮, ১৯, ২৭ ও ২৮ ডিসেম্বর শুনানি গ্রহণ করবেন।

২৪, ২৬, ২৭, ২৮ ও ৩১ ডিসেম্বর দেওয়ানী বিষয়ে বিচারপতি এএনএম বসির উল্লাহ এককবেঞ্চে শুনানি গ্রহণ করবেন। ২৪, ৩১ ডিসেম্বর এবং ১ জানুয়ারি একক বেঞ্চে ফৌজদারি বিষয়ে শুনানি গ্রহণ করবেন বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী।

বিচারপতি শেখ মো. জাকির হোসেন ২৪, ৩১ ডিসেম্বর এবং ১ জানুয়ারি একক বেঞ্চে ফৌজদারি বিষয়ে শুনানি গ্রহণ করবেন। ১৭, ১৮, ২৪, ২৭ ও ২৮ ডিসেম্বর পর্যন্ত বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি কেএম কামরুল কাদের রিট বিষয়ে শুনানি গ্রহণ করবেন।

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী একই বিষয়ে ১৯, ২০, ২১, ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর শুনানি গ্রহণ করবেন।

দেওয়ানী বিষয়ে ১৭, ২০, ২১, ২৬ ও ২৮ ডিসেম্বর বিচারপতি জেবিএম হাসান একক বেঞ্চে শুনানি গ্রহণ করবেন। বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি মো. ইকবাল কবির ১৭, ১৮, ১৯, ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর দেওয়ানী বিষয়ে শুনানি গ্রহণ করবেন।

ফৌজদারি বিষয়ে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরী ১৭, ১৮, ১৯ ও ২৬ ডিসেম্বর শুনানি গ্রহণ করবেন। বিচারপতি এ কে এম সাহিদুল হক একক বেঞ্চে ১৭, ১৮, ১৯, ২০, ২১, ২৪, ২৬, ২৭, ২৮ ও ৩১ ডিসেম্বর দেওয়ানি বিষয়ে শুনানি গ্রহণ করবেন। ১৫ ডিসেম্বর সরকারি ছুটিসহ অবকাশ শুরু হয়ে শেষ ১ জানুয়ারি ২০১৮।সুপ্রিম কোর্ট খুলবে ২ জানুযারি।


এখানে খুজুন


আরও পড়ুন