আজ রবিবার, ২২ এপ্রিল ২০১৮ ইং, ০৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ



তিনি আর আমাদের মাঝে নেই

Published on 15 December 2017 | 5: 31 am

:: ইঞ্জিনিয়ার হরেন্দ্র কুমার নাথ ::


বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর যে পুরুষের হাত ধরে চট্টগ্রাম হতেই আওয়ামি লীগের পুনরোত্থান সেই প্রাণ পুরুষ চলে গেলেন আমাদের ছেড়ে না ফেরার দেশে গত রাতে।

বঙ্গবন্ধুর পরবর্তীতে আজ বাংগালী চেতনার যে পরিবেশ আমরা চট্টগ্রাম সহ সারা দেশবাসী ভোগ করছি তার অবদান যে পুরুষটির তাকে চিরদিনের জন্য হারালাম গত রাতে।

যার একক প্রচেষ্টায় বিজয় শিখা চির প্রজ্জ্বলিত তিনি চলে গেলেন আমাদেরকে ছেড়ে। আজ যারা মাঠে ময়দানে স্বাধীনতার অগ্রনি ভুমিকায় অবতীর্ন তাদের চালিকা শক্তির মূলে ছিলেন যিনি, তিনি আর আমাদের মাঝে নেই।

আসুন, সব আঘাতকে ক্ষমা করে দিয়ে সকলে মিলে সব ভেদাভেদ ভুলে এই নিবেদিত বীর প্রাণ পুরুষ এ বি এম মহিউদ্দীনের বিদেহী আত্মার চির শান্তির জন্য সৃষ্টি কর্তার দরবারে প্রার্থনা করি।


ইঞ্জিনিয়ার হরেন্দ্র কুমার নাথ : বাংলাদেশ রেলওয়ের অবসরপ্রাপ্ত প্রধান বৈদ্যুতিক প্রকৌশলী (বিসিএস/রেলওয়ের ইঞ্জিনিয়ারিং ক্যাডার), মুক্তিযুদ্ধের সংগঠক, ২নং সেক্টর গেরিলা যুদ্ধের কারিগরি উপদেষ্টা ও মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা বিসিএস কর্মকর্তা কল্যাণ সমিতি ঢাকার আজীবন সদস্য, মুক্তিযোদ্ধা বিজয় মেলা পরিষদ চট্টগ্রামের জীবন সদস্য, রোটারী ক্লাব চট্টগ্রাম বেঙ্গল সিটির বর্ত মানসভাপতি।]


Advertisement

আরও পড়ুন