আজ শনিবার, ২১ জুলাই ২০১৮ ইং, ০৬ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



আমরা শোকাহত : চট্টলবাসীর প্রিয় নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরী আর নেই

Published on 15 December 2017 | 3: 27 am

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বর্ষিয়ান রাজনীতিবিদ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী গত রাত তিনটার দিকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাস্থ ম্যাক্স হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি ওইন্নাইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৪ বছর।
চট্টলবাসীর প্রিয় নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর নামাজে জানাযা ১৫ নভেম্বর, শুক্রবার বাদ আছর লালদিঘি ময়দানে অনুষ্ঠিত হবে। চশমা হিলের পারিবারিক কবরস্থানে তাঁর মরদেহ দাফন করা হবে।

নিজ বাসায় মৃদু হার্ট অ্যাটাক এবং কিডনিজনিত রোগে আক্রান্ত হওয়ার পর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীকে গত ১১ নভেম্বর রাতে ম্যাক্স হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। পরদিন দুপুরে মহিউদ্দিনকে হেলিকপ্টারে ঢাকায় নিয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

১৬ নভেম্বর অসুস্থ মহিউদ্দিনকে সিঙ্গাপুরে নেওয়া হয়।  সিঙ্গাপুরের অ্যাপোলো গ্লিনিগ্যালস হসপিটালে মহিউদ্দিনের এনজিওগ্রাম এবং হার্টের দুটি ব্লকে রিং বসানো হয়।

সিঙ্গাপুরে ১১ দিনের চিকিৎসা শেষে ২৬ নভেম্বর রাতে মহিউদ্দিনকে নিয়ে দেশে আসেন স্বজনরা।  এরপর তাকে আবারও স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।  মঙ্গলবার (১২ ডিসেম্বর) মহিউদ্দিনকে নিয়ে চট্টগ্রামে ফেরেন স্বজনরা।

প্রায় ১৭ বছর চট্টগ্রামের মেয়র ছিলেন মহিউদ্দিন। রাজনীতি ও সমাজসেবায় অসামান্য অবদানের জন্য চট্টগ্রামবাসী তাকে চট্টল বীর হিসেবে জানে।

চট্টলবীর এ বি এম মহিউদ্দীন চৌধুরী ১৯৪৪ সালের ১ ডিসেম্বর চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার গহিরা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৪ খ্রিস্টাব্দে প্রথমবারের মতো চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন। ২০০৫ সালের মেয়র নির্বাচনে তিনি ক্ষমতাসীন বিএনপির একজন মন্ত্রীকে পরাজিত করে তৃতীয়বারের মতো চট্টগ্রামের মেয়র নির্বাচিত হন। মৃত্যুর আগে তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন।


: আমরা শোকাহত : 

চট্টলবাসীর প্রিয় নেতা, চট্টলবীর এ বি এম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে সোনালী মিডিয়া পরিবার শোকাহত।

সোনালী মিডিয়া এন্ড পাবলিকেশন্স পরিবারের পক্ষ থেকে প্রিয় নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর আত্মারমাগফেরতা কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা । 



এখানে খুজুন


আরও পড়ুন