আজ সোমবার, ১৬ জুলাই ২০১৮ ইং, ০১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



সন্দ্বীপে অনলাইন জগতের এক ঝাঁক তরুণ-তরুনীর মিলন মেলা ও বনভোজন

Published on 09 December 2017 | 4: 22 pm

:: মান্নান নাবিল ::


রিমঝিম বৃষ্টির তালে কেটে গেলো সারাটা দিন। শনিবার ৯ ডিসেম্বর। সন্দ্বীপের অনলাইন তথা ফেসবুক জগতের এক ঝাঁক তরুণ-তরুনীর মিলন মেলা ও বনভোজন সম্পন্ন হলো। সন্দ্বীপের বিভিন্ন গ্রামের ছড়িয়ে ছিটিয়ে থাকা সম্ভাবনায় প্রতিভাবান অনলাইন এক্টিভিটস কর্মীদের সমন্বয়ে সুন্দরভাবে পরিবেশিত হয় অনলাইন মিলনমেলা ও অালোচনা সভা।
সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে সন্দ্বীপের বিভিন্ন ইউনিয়নে থাকা সকল এক্টিভেটর সন্দ্বীপের অন্যতম ঐতিহ্যের খামার বাড়ি- নুরুল ইসলাম সাহেবের খামার বাড়িতে একত্রিত হন।
অনুষ্ঠানের অায়োজক ও সংগঠক হিসেবে যথার্থ ভূমিকা রাখেন এডু ডট কম এর স্বর্থাধিকারী ইকবাল হোসেন রিমন।

সকাল ৯ টায় বৈরিপূর্ণ অাবহাওয়ার মাঝে চট্টগ্রাম থেকে এসে উপস্থিত হলেন মোঃ জাহেদ হোসেন- স্বপ্নদ্রষ্টা শান্তিনিকেতন ও ডেলি সন্দ্বীপ টাইমস এর এডমিন এবং মান্নান নাবিল অনলাইন এক্টিভেটরস ও সমাজকর্মী।
মান্নান নাবিলের উপস্থাপনায় অনুষ্ঠান শুরু হয় সকাল ১১ টায়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অন্যতম অনলাইন এক্টিভেটরস ও কলামিষ্ট মিসেস বিপুল ইসলাম।
সভাপতির উদ্ভোধনী বক্তব্যের পর পরিচিত পর্বের মাধ্যমে অনুষ্ঠানের কর্মসূচি শুরু হয়।
অনুষ্টানে উপস্থিত ছিলেন-
মিসেস বিপুল ইসলাম, মোঃ জাহেদ হোসেন, মান্নান নাবিল, খোদাবক্স সাইফুল, ইকবাল হোসেন রিমন, প্রবাসী অাবদুস সালাম, রাজিয়া সুলতানা লাইজু, রায়হান উদ্দিন, মোঃ মাহমুদুল হাসান, টিংকু রানী নন্দী, মোঃ অারিফুর রহমান অভি, নুর হাসান সন্দ্বীপী, কেপায়েত উল্লাহ মামুন, মোশারফ হোসেন, ফরহাদ রাজা, বার্নিং রিপাত, ময়না জাহান মিম, নাছরিন অাকতার, রাজিয়া সুলতানা নিসা, পরি নিসা, নজরুল ইসলাম, অামিরুল ইসলাম লিমন, ইসমাইল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিপুল ইসলাম-অনলাইন কলামিষ্ট, মোঃ জাহেদ হোসেন-জেবিএস, স্বপ্নদ্রষ্টা শান্তি নিকেতন, খোদাবক্স সাইফুল- সমাজকর্মী, ইকবাল হোসেন রিমন- সমাজ কর্মী, অনলাইন কলামিষ্ট ও চবি’র ছাত্রী রাজিয়া সুলতানা লাইজু, সন্দ্বীপ মেডিকেল সেন্টারের সিনিয়র নার্স টিংকু রানী নন্দী, অানন্দ পাঠশালার সহকারী প্রধান শিক্ষক রায়হান উদ্দিন ও ৬৪ জেলা ভ্রমনকারী সন্দ্বীপের তরুন অনলাইন এক্টিভটরস মান্নান নাবিল।
তারা সন্দ্বীপের ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতি সংরক্ষনের জন্য একনিষ্ট মনোভাব ব্যাক্ত করেন। এছাড়া সন্দ্বীপের সেবামুলক উন্নয়নে তরুন সমাজের ভুমিকা সহ বিভিন্ন দিক নিয়ে অালোচনা করেন তারা। সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে সঠিক কার্যক্রিয়া ও সমাজ পরিবর্তনের বিভিন্ন উল্লেখ্যযোগ্য দিক ভেসে অাসে অালোচনায়। এছাড়া সন্দ্বীপে রক্তদান কর্মসূচি অারো গোছালো ও উচ্ছাসিত হয়ে এগিয়ে অাসার জন্য বিভিন্ন দিক অালোচনা করে সংগঠনের বিভিন্ন পর্যায়ের বক্তারা। তরুন সমাজ পরিবর্তনের ফলে জাতির উন্নয়নের বিপ্লব সাধন সম্ভব, এই মিলনমেলা তা অন্যতম সাক্ষি।
অনুষ্ঠানের মাঝে সাংস্কৃতিক চর্চাও হয়। টিংকু রানী নন্দী গান পরিবেশন করেন, রাজিয়া সুলতানা লাইজু ও ইকবাল হোসেন রিমন কবিতা অাবৃতি করেন। এছাড়া দেশাত্ববোধক গান পরিবেশেন করেন অনলাইন এক্টিভেটর ও মানবতাকর্মী তরুন সংগঠক মান্নান নাবিল।
অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে রাখেন  বিপুল ইসলাম।
অবশেষে হোটেলে জামান ফুড কর্ণারে মধ্যান্ন ভোজনের মাধ্যমে মিলনমেলার সমাপ্তি ঘটে।
সন্দ্বীপে এই প্রথম তরুন-তরুনীদের নিয়ে সুন্দর মিলনমেলা অনুষ্ঠিত হয়। এর অাগে অার কখনো এতো বড় অনুষ্ঠান অনুষ্টিত হয়নি কোন তরুন তরুনীদের নিয়ে।


এখানে খুজুন


আরও পড়ুন