ব্রিটিশ প্রধানমন্ত্রীকে হত্যা পরিকল্পনার অভিযোগে বাংলাদেশি তরুণ আটক

tp_65492_1512580592

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মেকে হত্যার পরিকল্পনার অভিযোগে নাইমুর জাকারিয়া রহমান (২০) নামে এক বাংলাদেশি তরুণকে আটক করেছে দেশটির পুলিশ।

বুধবার তাকে দেশটির ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। আদালতে নিজেকে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক বলে পরিচয় দেন এই তরুণ।

এর আগে গত ২৮ নভেম্বর নাইমুল জাকারিয়া রহমানকে লন্ডন থেকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে এক ধরনের বিস্ফোরক (আইডিএস) উদ্ধার করা হয় বলে দাবি দেশটির পুলিশের। জাকারিয়া দক্ষিণ লন্ডনের বাসিন্দা।

আটক জাকারিয়া আত্মঘাতী বোমা ফাটিয়ে এবং ছুরি হামলা চালিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে হত্যার পরিকল্পনা করেছিলেন বলে অভিযোগ উঠেছে। অপরদিকে জাকারিয়াকে আটক করার ঘণ্টা-দুয়েক পর মোহাম্মদ আকিব ইমরান (২১) নামে অপর এক তরুণকেও একই অভিযোগে আটক করা হয়।

পরে বুধবার তাকেও ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। ইমরান নিজেকে পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক বলে পরিচয় দেন। তার বিরুদ্ধে সন্ত্রাসবাদে জড়ানোর অভিযোগ আনা হয়েছে।

তবে অভিযুক্ত দুজন আইনজীবীর মাধ্যমে নিজেদের নির্দোষ দাবি করেছেন। আদালত দুজনকে রিমান্ডে পাঠিয়েছে। তবে কত দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে- তা জানা যায়নি।

রিমান্ড শেষে আগামী ২০ ডিসেম্বর তাদের লন্ডনের ওল্ড বেইলি আদালতে হাজির করার কথা রয়েছে।

Mahabubur Rahman Mahabubur Rahman

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market