আজ বুধবার, ১৮ জুলাই ২০১৮ ইং, ০৩ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



ততদিনে সন্দ্বীপ থাকবে তো?

Published on 04 November 2017 | 5: 51 pm

“আপনি (এমপি) আন্দোলনকারীদের সাথে নিয়ে ঠ্যাঙার চর বা ভাসান চরসহ সন্দ্বীপের ন্যার্য দাবী আদায়ে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে বসুন এতেই সমস্যার সমাধান দ্রুত হবে”- এ কে এম বেলায়েত হোসেন 


:: শামসুল আরেফিন সাকিল :: 


সন্দ্বীপের চার কৃতি সন্তানের স্মরণে সন্দ্বীপের প্রাচীনতম সামাজিক সংগঠন ‘সন্দ্বীপ এসোসিয়েশন চট্টগ্রাম’ আজ এক সুন্দর ও সফল স্মরণ সভার আয়োজন করেন।

সদ্য প্রয়াত সন্দ্বীপের ৪ বিশিষ্ট ব্যক্তি- এম. নুরুল ইসলাম, ড. রাজীব হুমায়ূন, আকরাম খাঁন দুলাল ও এ বি এম ছিদ্দিক চৌধুরী’র স্মরণে ৪ নভেম্বর ‘১৭, শনিবার, বিকাল ৩ টায় “ইডেন গার্ডেন কমিউনিটি সেন্টার”, ওয়াপদা মোড়, পি সি রোড, হালিশহর, চট্টগ্রামে “সন্দ্বীপ এসোসিয়েশন চট্টগ্রাম” এর উদ্যেগে ‘স্মরণ সভা, কোরআন খতম সহ দোয়া, মুনাজাত অনুষ্ঠিত হয়।
সুন্দর এ উদ্যেগের জন্য সংগঠনের বর্তমান নেতৃবৃন্দ ও সংশ্লিষ্টদের সাধুবাদ ও ধন্যবাদ জানিয়েছেন উপস্থিত জনতা ও প্রয়াতদের পরিবারের সদস্যরা।

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের উপদেষ্টা, সন্দ্বীপ এসোসিয়েশন চট্টগ্রামের বর্তমান সভাপতি ও আজকের স্মরণ সভার সভাপতি এ কে এম বেলায়েত হোসেন তার সমাপনী ভাষনের কয়েকটি কথা উপস্থিতির মাঝে আলোড়ন সৃষ্টি করে। অনেকেই মনে করেন এ যেন তাদেরই (আমজনতার) মনের কথা।
তিনি বলেন- “সাবমেরিন ক্যাবলের মাধ্যমে সন্দ্বীপ আলো ঝল-মল হবে, ব্লক দিয়ে বেড়ী বাঁধ হবে, নতুন শীপ আসবে ব্যাপক উন্নয়ন হবে ততদিনে সন্দ্বীপ থাকবে তো? যদি সন্দ্বীপ না থাকে হারানো ভুমির অধিকার আদায় করা না যায় তাহলে এ উন্নয়ন দিয়ে হবে কি?”

তিনি সাংসদকে উদ্দেশ্যে করে বলেন, আপনি আন্দোলনকারীদের সাথে নিয়ে ঠ্যাঙার চর বা ভাসান চরসহ সন্দ্বীপের ন্যার্য দাবী আদায়ে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে বসুন এতেই সমস্যার সমাধান দ্রুত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ মাহফুজুর রহমান মিতা ।


এখানে খুজুন


আরও পড়ুন